" " //psuftoum.com/4/5191039 Live Web Directory অ্যাথলেটিক্সের মাস্টার্স স্টেট মিট্ পশ্চিম বর্ধমানের অভূতপূর্ব সাফল্য //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

অ্যাথলেটিক্সের মাস্টার্স স্টেট মিট্ পশ্চিম বর্ধমানের অভূতপূর্ব সাফল্য

লেখনীতে উদিত চট্টোপাধ্যায়


সদ্য শেষ হলো ফুটবল বিশ্বকাপ। এখনও সে ঘোর কাটেনি। রোজই প্রায় দেখছিলাম সুন্দর সুন্দর গোল করে প্লেয়াররা একেবারে দর্শক গ্যালারীর কাছাকাছি পৌঁছে যাচ্ছে। দুহাত ঝাঁকিয়ে,চিৎকার করে তাতিয়ে তুলছে স্বদেশীয় সমর্থকদের। গর্জন করে উঠছে পুরো গ্যালারী। আর সেই ধরিত্রী কাঁপিয়ে দেওয়া নিনাদে পাল্টা চার্জড্ হয়ে উঠছিল খেলোয়াড়রাও। মাঠে ফিরে তারা চেষ্টা করছিল আরও বেশি গোল দেওয়ার।

কাতারে যখন সেমিফাইনাল খেলা চলছিল, তখন দোহা থেকে ঠিক ৩৭০০ কিলোমিটার পূর্বে জঙ্গলমহলের ঝাড়গ্ৰামে চলছিল আর একটা প্রতিযোগিতা। অ্যাথলেটিক্সের মাস্টার্স স্টেট মিট্। এ রাজ্যের তিরিশোর্দ্ধ ট্র্যাক এন্ড ফিল্ডের সাথে যুক্ত মানুষজনের কাছে সেটাও একটা বিশ্বকাপের চেয়ে কম গুরুত্বপূর্ণ কিছু নয়। এবং এই গুরুত্ব দেওয়ার ফলও হাতেনাতেই পাওয়া গেল এবছর।

২৮টি সোনা, ২২টি রুপো এবং ২৫টি ব্রোঞ্জ পদক জেতার কারণে ২৩১ পয়েন্ট পেয়ে পুরুষ বিভাগে চ্যম্পিয়ন হলো পশ্চিম বর্ধমান জেলা। মহিলা বিভাগে পশ্চিম বর্ধমান জেলার পয়েন্ট ৯০; অর্জিত পদক সংখ্যা ৩২; যার মধ্যে ৮টি সোনা, ১৩টি রুপো এবং ১১টি ব্রোঞ্জ রয়েছে। সবমিলিয়ে ৩৬টি সোনা, ৩৫টি রুপো, ৩৬টি ব্রোঞ্জ সমেত ৩২১ পয়েন্ট পেয়ে প্রতিযোগিতায় জয়ী হলো পশ্চিম বর্ধমান জেলা।

১০৪টি পদক ও ৩০২ পয়েন্ট পেয়ে হোস্ট ঝাড়গ্ৰাম দ্বিতীয় এবং ৮৬টি পদক ও ২৫৭ পয়েন্ট পেয়ে পশ্চিম মেদিনীপুর জেলা তৃতীয় স্থান অধিকার করেছে। এই প্রতিযোগিতায় ২২টি জেলা থেকে মোট ৭১৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন।

ঝাড়গ্ৰামের উদ্দেশে রওনা হবার আগে দুর্গাপুরের প্রাক্তন মহানাগরিক, বর্তমানে দুর্গাপুর নগর নিগমের বোর্ড অব অ্যডমিনিস্ট্রেশন চেয়ারপার্সন অনিন্দিতা মুখার্জী কে প্রতিযোগীরা কথা দিয়ে গেছিলেন যে তাঁরা চ্যাম্পিয়ন হয়েই ফিরবেন এবং সে কথা তাঁরা রেখেছেন। এখন এই বিজয়ী দলের সদস্যরা অনেকটা ওই বিশ্বকাপ জয়ী ফুটবলারদের ঢঙে শহর দুর্গাপুর এবং জেলাবাসীদের উদ্দেশ্যে হাত নেড়ে উচ্ছ্বাস প্রকাশ করতেই পারেন। জেলাবাসীরা এই অভিবাদন কিভাবে ফিরিয়ে দেন সেটাই লক্ষনীয় বিষয়!

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies