" " //psuftoum.com/4/5191039 Live Web Directory সিনে জগতে নক্ষত্র পতন প্রয়াত পিটার পেরিইরা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

সিনে জগতে নক্ষত্র পতন প্রয়াত পিটার পেরিইরা



ফের সিনে জগতে নক্ষত্র পতন। নতুন বছর শুরু প্রথম সপ্তাহ পেরতে পেরতে না পেরতেই শোকের আশ্রয় মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিতে। প্রয়াত কিংবদন্তী সিনেম্যাটোগ্রাফার পিটার পেরিইরা। মৃত্যুকালে তাঁর বয়স হয়ে গিয়ে ছিল ৯৩ বছর। তাঁর মৃত্যুর খোজ-খবর টুইটারে শেয়ার করেছেন বচ্চন পুত্র অভিষেক বচ্চন।

এ খোজ-খবর সামনে আসতেই শোকের আবহ প্রস্তুত হয়ে গিয়েছে টিনসেল টাউনে । আটের দশকের সেরা সেরা পিকচার 'মিস্টার ইন্ডিয়া' হতে নয়ের দশকের 'শেষনাগ', 'আজুবা', 'বর্ডার' ও 'আ গলে লাগ জা' ছবিতে তাঁর কাজের জন্যই সকলের কাছে সনামধন্য ছিলেন প্রয়াত সিনেম্যাটোগ্রাফার পিটার পেরিইরা।

কিংবদন্তী শিল্পীর প্রয়াণের সংবাদ টুইটে শেয়ার করে সকলকে জানিয়ে অতল শোকপ্রকাশ করে অভিষেক বচ্চন লিখেছেন, ' আমাদের সিনেমা পৃথিবী এইরকম এক লেজেন্ডকে হারাল। পিটার ছিলেন সিনেম্যাটোগ্রাফির শ্রষ্টা। সকলের মধ্যে সেরা ছিলেন তিনি।'
বলিউডের একের অধিক ছবিতে কাজ করেছেন এই লেজেন্ডারি শিল্পী। সূত্রের খবর, মুম্বইয়ের জুহুর বাড়িতে তিনিই একাই থাকতেন। প্রায় ২০ বর্ষের বেশি টাইম তিনি অন্ধ ছিলেন। ফিল্মমেকার হেমন্ত চতুর্বেদী ডকুমেন্টারি Chhayaankan-এ শেষবার কাজ করেছিলেন প্রয়াত সিনেমাটোগ্রাফার পিটার পেরিইরা।

কালজয়ী পিকচার অমর আকবর অ্যান্টনিতে স্পেশাল অ্যাপিয়ারেন্স হিসাবেও দেখা গিয়েছিল পিটারকে। এছাড়াও বেশ কয়েকটি পিকচার ছবি যেমন 'Khiladiyon Ka Khiladi', শাহরুখ খান ও দিব্যা ভারতী অভিনীত 'Dil Aashna Hai'-তেও কাজ করেছিলেন তিনি। দীর্ঘ ৬০ বর্ষের কেরিয়ারে পড়ল ইতিচিহ্ন।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies