" " //psuftoum.com/4/5191039 Live Web Directory নতুন প্রযুক্তি ব্যবহার করে বঙ্গে আসন্ন মাধ্যমিক পরীক্ষা পরিচালিত হবে //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

নতুন প্রযুক্তি ব্যবহার করে বঙ্গে আসন্ন মাধ্যমিক পরীক্ষা পরিচালিত হবে

 


বঙ্গে মাধ্যমিক পরীক্ষার নজরদারিতে এবার ডিজিটাল মাধ্যম কে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ । আসন্ন মাধ্যমিক পরীক্ষা যাতে নির্বিঘ্নে সম্পন্ন হতে পারে তার জন্য বিশেষ ব্যবস্থা নিতে দেখা গেল পর্ষদ কে । মাধ্যমিক পরখ্হে এবার এবার বেশ কঠোর মনোভাব দেখাবে পর্ষদ তার ইঙ্গিত গতকাল পাওয়া গেল । পরীক্ষা কেন্দ্রগুলির নিরাপত্তা নিশ্চিত করতে এবং তার নিরপেক্ষতা বজায় রাখতে 'রিয়াল টাইম অ্যাপ' চালুর সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ।

এই রিয়েল টাইম অ্যাপ টি সাহায্য করবে পরীক্ষা কেন্দ্রে যোগাযোগের ক্ষেত্রে সঙ্গে ভেনু সুপারভাইজারদের প্রতিনিয়ত খবর নেবে পর্ষদ । এক পর্ষদ কর্তার কথায়, এ বছরের মাধ্যমিক পরীক্ষার পদ্ধতির মূলগত কোনও পরিবর্তন করা হয়নি। কিন্তু আয়োজনের ক্ষেত্রে বেশ কিছু বদল করা হচ্ছে। অনেকগুলি নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লক্ষ্য একটাই, স্বচ্ছ পরীক্ষা। আর এ কাজে যে কোনও রকম অসহযোগিতায় 'জিরো টলারেন্স' নীতি নেওয়া হবে।

শেষ কয়েক বছরে মাধ্যমিক পরীক্ষার আয়োজন নিয়ে সমালোচনার মুখে পড়েছে পর্ষদ। নতুন সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে সেই সমস্ত ক্ষেত্র পর্যালোচনা করে মাধ্যমিক পরীক্ষার নতুন নীলনকশা বানানো হয়েছে, যাতে এ বারের মাধ্যমিক পরীক্ষা নিয়ে কোনও অভিযোগ না ওঠে তাই প্রশাসন এবং প্রযুক্তি— দু'টি বিষয়কেই কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। নিরাপত্তা ও নিরপেক্ষতা দুইই বজায় রাখতে পরীক্ষাকেন্দ্রে মোতায়েন পুলিশ কর্মী এবং স্বাস্থ্যকর্মীদের হাতে যে মোবাইল থাকবে না, সে কথা ইতিমধ্যে জানিয়ে দিয়েছে পর্ষদ। সঙ্গে পরীক্ষাকেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে রাখা হবে না সিভিক ভলান্টিয়ারদেরও।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies