" " //psuftoum.com/4/5191039 Live Web Directory সমীক্ষায় পেরুতে ৮০ শতাংশ মানুষ বর্তমান সরকারের বিরুদ্ধে দেশে বিক্ষোভ অব্যহত //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

সমীক্ষায় পেরুতে ৮০ শতাংশ মানুষ বর্তমান সরকারের বিরুদ্ধে দেশে বিক্ষোভ অব্যহত

 
পেরু জুড়ে এখনো চরম অস্থিরতা সে দেশের গণতান্ত্রিক সরকারের পতনের পর থেকেই জনগণের ক্ষোভ চরমে, বামপন্থী নেতা পেড্রো কাসটিলোকে উত্‍খাত করে কায়েম হয়েছে সংখ্যালঘু সরকার যা নিয়ন্ত্রণ করছে চরম দক্ষিণপন্থী দল । এছাড়াও গ্রেফতার করা হয়েছে এই বামপন্থী নেতা কে মুক্তির দাবিতে চরম বিক্ষোভ দেশ জুড়ে । সেই বিক্ষোভ থামাতে সেন দের গুলিও চলেছে তবু পেরুতে বর্তমান সরকারের উপর আস্থা ফিরছে না উল্টে সরকার পরিবর্তনের ডাক দিয়েছে বামপন্থী দল লিবরে পেরু । 

পেরুতে পুনরায় নির্বাচন এর প্রস্তুতি শুরু করেছে সে দেশের নির্বাচন কমিশন এরি মধ্যে সে দেশের নির্বাচনী সমীক্ষায় সে দেশের বর্তমান সরকারের উপর অনাস্থা বেড়েছে বহুগুন । দেশের আশি শতাংশ মানুষ দেশের সংসদের কাজকে অসংবিধানিক মনে করছে এবং অবিলম্বে নির্বাচনের দাবি করছে । 

বর্তমান রাষ্ট্রপতি  দিনা বোলুয়ার্টের বিরুদ্ধে ব্যাপক অসন্তোষ উঠে এসেছে । যে ভাবে সরকার ভেঙে দেওয়ার কাজ করেছে অবিলম্বে বহু পেরুরু মানুষ তার শাস্তির দাবি করছে । ইনস্টিটিউট অফ পেরুভিয়ান স্টাডিজ (আইইপি) তার সাম্প্রতিক সমীক্ষায় এমনি অনেক তথ্য উঠে এল । দেশের ৬০ শতাংশ মানুষ বর্তমান সরকারী বিক্ষোভ কে সমর্থন জানিয়েছে ।

দেশে এই সমীক্ষা চলেছে ৭ ই জানুয়ারী থেকে ১২ ই জানুয়ারী পর্যন্ত সমীক্ষায় দেশের ৪০ শতাংশ মানুষ মনে করেন সরকার সঠিক কাজ করছে তবু দেশে বিক্ষোভ দমনে সরকারের ভূমিকার নিন্দা জানিয়েছে । যা পরিস্থিতি নির্বাচন সংগঠিত হলে পেরুতে পেড্রো কাস্তিলো আবার ক্ষমতা আসতে চলেছে টা বলাই বাহুল্য । 

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies