" " //psuftoum.com/4/5191039 Live Web Directory Manipur Violence: মণিপুরে সেনাকে ঘিরে ধরল ১৫০০ দুষ্কৃতী, ছিনিয়ে নিয়ে গেল ১২ বন্দিকে //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

Manipur Violence: মণিপুরে সেনাকে ঘিরে ধরল ১৫০০ দুষ্কৃতী, ছিনিয়ে নিয়ে গেল ১২ বন্দিকে

 


বিগত ৫০ দিনেরও বেশি সময় ধরে বিক্ষোভের আগুনে জ্বলছে মণিপুর। জনজাতির সংরক্ষণ নিয়ে সংঘর্ষ চলছে মেতেই ও কুকি জনগোষ্ঠীর মধ্যে। পরিস্থিতি সামাল দিতে নামানো হয়েছে সেনা, অসম রাইফেলসের বাহিনী। শনিবারই মণিপুরে শান্তি ফেরাতে সর্বদলীয় বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

উত্তর-পূর্বের রাজ্যের অশান্তি নিয়ে যখন কেন্দ্রের বৈঠক চলছে, সেই মুহূর্তেই চরম অরাজকতার ছবি ধরা পড়ল মণিপুরে। সেনাবাহিনীকে ঘিরে রেখে ১২ জন বন্দিকে ছাড়িয়ে নিয়ে গেল দুষ্কৃতীরা। ওই দুষ্কৃতী গোষ্ঠীর নেতৃত্বে ছিলেন কয়েকজন মহিলা, এমনটাই জানানো হয়েছে সেনা সূত্রে।

সেনা বাহিনীর তরফে জানানো হয়েছে, শনিবার মণিপুরের কাঙ্গলেই ইয়াওল কান্না লুপ দুষ্কৃতী গোষ্ঠীর ১২ জনকে আটক করা হয়। কিন্তু আচমকাই সেনার উপরে চড়াও হয় প্রায় ১৫০০ জনের এক দুষ্কৃতী দল। মহিলা ও স্থানীয় নেতাদের নেতৃত্বে ওই বিশাল দুষ্কৃতী দল অস্ত্রশস্ত্র নিয়ে চড়াও হয় এবং ওই ১২ জন বন্দিদের ছাড়ানোর দাবি করে। প্রতিকূল পরিস্থিতিতে পিছু হটতে হয় সেনাবাহিনীকে। বাধ্য় হয়ে ছেড়ে দেওয়া হয় ১২ জনকে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies