" " //psuftoum.com/4/5191039 Live Web Directory জিএসটি বৃদ্ধির পর অনলাইন গেমিং স্টক পড়ে গেল //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

জিএসটি বৃদ্ধির পর অনলাইন গেমিং স্টক পড়ে গেল



ভারতীয় অনলাইন গেমিং শিল্পকে মঙ্গলবার এক বড় ধাক্কা দেওয়া হয়েছিল, যখন কেন্দ্রীয় সরকার অনলাইন গেমিংয়ের জিএসটি হার ১৮% থেকে ২৮% বাড়িয়ে দিয়েছে। এই সিদ্ধান্তটি শিল্পে তরঙ্গ তৈরি করেছে এবং ইতিমধ্যে বেশ কয়েকটি প্রধান অনলাইন গেমিং কোম্পানির শেয়ারের দামে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে।

ঘোষণার পরপরই, তিনটি প্রধান অনলাইন গেমিং কোম্পানির — ডেল্টা কর্প, নাজারা টেকনোলজিস এবং অনমোবাইল গ্লোবালের — বাজার মূলধন এক combined ₹২,৫৭৪ কোটি টাকা কমেছে। ভারতের বৃহত্তম অনলাইন গেমিং কোম্পানি ডেল্টা কর্পের শেয়ারের দাম প্রায় ২৮% কমেছে। নাজারা টেকনোলজিস এবং অনমোবাইল গ্লোবালও তাদের শেয়ারের দাম যথাক্রমে প্রায় ১৫% এবং ১০% কমেছে।

জিএসটি বৃদ্ধি ভারতীয় অনলাইন গেমিং শিল্পের জন্য বেশ কয়েকটি নেতিবাচক পরিণতি বয়ে আনতে পারে। প্রথমত, এটি ভোক্তাদের জন্য অনলাইন গেমিংকে আরও ব্যয়বহুল করে তুলবে, যার ফলে চাহিদা হ্রাস হতে পারে। দ্বিতীয়ত, এটি অনলাইন গেমিং কোম্পানিগুলির জন্য ব্যবসায়ের খরচ বাড়িয়ে তুলবে, যার ফলে চাকরি হ্রাস এবং বিনিয়োগ হ্রাস হতে পারে। তৃতীয়ত, এটি ভারতকে বৈশ্বিক অনলাইন গেমিং বাজারে কম প্রতিযোগী করে তুলতে পারে।

জিএসটি বৃদ্ধিকে অনলাইন গেমিং শিল্পের ব্যাপক সমালোচনা হয়েছে। শিল্প বিশেষজ্ঞরা যুক্তি দিয়েছেন যে এই বৃদ্ধি অযৌক্তিক এবং এটি শিল্পের উপর ধ্বংসাত্মক প্রভাব ফেলবে। তারা আরও উল্লেখ করেছেন যে এই বৃদ্ধি ছোট এবং মাঝারি আকারের অনলাইন গেমিং কোম্পানিগুলিকে অসমভাবে প্রভাবিত করবে।

দীর্ঘমেয়াদে জিএসটি বৃদ্ধি ভারতীয় অনলাইন গেমিং শিল্পকে কীভাবে প্রভাবিত করবে তা এখনও দেখার বিষয়। তবে, এটি স্পষ্ট যে সিদ্ধান্তটি শিল্পে তরঙ্গ তৈরি করেছে এবং এটি ভারতে অনলাইন গেমিংয়ের ভবিষ্যতে উল্লেখযোগ্য প্রভাব ফেলবে।

জিএসটি বৃদ্ধি ভারতীয় অনলাইন গেমিং শিল্পের জন্য একটি বড় বাধা, এবং এটি বেশ কয়েকটি নেতিবাচক পরিণতি বয়ে আনতে পারে। তবে, দীর্ঘমেয়াদী প্রভাব এখনও বলার অপেক্ষা রাখে। শিল্পকে নতুন বাস্তবতার সাথে মানিয়ে নিতে হবে, এবং এটি সম্ভব যে এটি শেষ পর্যন্ত উচ্চতর কর সত্ত্বেও সমৃদ্ধ হতে সক্ষম হবে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies