" " //psuftoum.com/4/5191039 Live Web Directory latest bangla news মণিপুর manipur এর হিংসা নিয়ে ইউরোপিয়ান ইউনিয়নের europian union উদ্বেগ নিয়ে ভারত এর তীব্র প্রতিক্রিয়া //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

latest bangla news মণিপুর manipur এর হিংসা নিয়ে ইউরোপিয়ান ইউনিয়নের europian union উদ্বেগ নিয়ে ভারত এর তীব্র প্রতিক্রিয়া

 



ভারতের কেন্দ্রীয় সরকার বৃহস্পতিবার ইউরোপীয় ইউনিয়নের European union  একটি প্রস্তাবের প্রতিক্রিয়ায় বলেছে যে, এটি ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের প্রতিফলন এবং এটি একটি ‘ঔপনিবেশিক মানসিকতা’।প্রস্তাবটিতে ভারতকে ‘সমস্ত প্রয়োজনীয় পদক্ষেপ’ নিতে বলা হয়েছিল যাতে মণিপুরে সহিংসতা বন্ধ করা যায়।


ভারত সরকারের মুখপাত্র অরিন্দম বাগচি বলেছেন, “ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ অগ্রহণযোগ্য এবং এটি একটি ঔপনিবেশিক মানসিকতার প্রতিফলন। ভারতের কর্তৃপক্ষ পরিস্থিতির উপর নজর রাখছে এবং আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।”তিনি আরও বলেছেন যে ইউরোপীয় ইউনিয়নকে তার নিজস্ব বিষয়গুলিতে মনোযোগ দেওয়া উচিত।


মণিপুরে manipur  গত কয়েক সপ্তাহে হিংসার বলি অন্তত ১২০ জন । সংঘর্ষ মূলত দুই উপজাতি গোষ্ঠী, মেইতেই meitie  এবং কুকি, এর মধ্যে ।ভারত সরকার বলেছে যে তারা হিংসা থামাতে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সবকিছু করছে।


**ভারতের বিবৃতি**


ভারতের কেন্দ্রীয় সরকারের বিবৃতিতে বলা হয়েছে, “ভারত একটি স্বাধীন ও সার্বভৌম দেশ। আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ অগ্রহণযোগ্য। ইউরোপীয় ইউনিয়নকে তাদের নিজস্ব বিষয়গুলিতে মনোযোগ দেওয়া উচিত। তারা ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করাই ভালো।


**ইউরোপীয় ইউনিয়নের প্রস্তাব**


ইউরোপীয় ইউনিয়নের প্রস্তাবে বলা হয়েছে, “ভারতকে মণিপুরে সহিংসতা বন্ধ করার জন্য সমস্ত প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। ভারতকে অবশ্যই সহিংসতায় জড়িতদের বিচার করতে হবে। ভারতকে অবশ্যই সহিংসতায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে হবে।


**ভারতের প্রতিক্রিয়া**


ভারতের কেন্দ্রীয় সরকারের প্রতিক্রিয়ায় বলা হয়েছে, “আমরা ইউরোপীয় ইউনিয়নের প্রস্তাবকে অস্বীকার করছি। আমরা আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ গ্রহণ করব না। আমরা সহিংসতা থামাতে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সবকিছু করছি।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies