" " //psuftoum.com/4/5191039 Live Web Directory latest bangla news ফ্রান্সের সর্বোচ্চ সম্মান পেলেন প্রধানমন্ত্রী মোদী //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

latest bangla news ফ্রান্সের সর্বোচ্চ সম্মান পেলেন প্রধানমন্ত্রী মোদী

 


ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ Emanuel macron প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে narendra modi  লেজিওন অফ অনারের গ্র্যান্ড ক্রস প্রদান করেছেন। এটি সামরিক বা বেসামরিক পদকগুলির মধ্যে ফ্রান্সের সর্বোচ্চ সম্মান।

শনিবার প্যারিসের  paris এলিসিয়ে প্যালেসে অনুষ্ঠিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদীকে লেজিওন অফ অনারের গ্র্যান্ড ক্রস পরিয়ে দেন প্রেসিডেন্ট মাক্রোঁ।

এসময় প্রধানমন্ত্রী মোদী বলেন, “ফ্রান্সের frnace সর্বোচ্চ সম্মানে ভূষিত হওয়ায় আমি গভীরভাবে সম্মানিত। আমি এই সম্মানটি ভারতের জনগণের পক্ষ থেকে গ্রহণ করছি। ফ্রান্স এবং ভারতের মধ্যে বন্ধুত্বকে আরও সুদৃঢ় করতে আমি প্রতিশ্রুতিবদ্ধ।”



লেজিওন অফ অনার একটি সামরিক এবং বেসামরিক সম্মান যা ফ্রান্সের সর্বোচ্চ সম্মান। এটি ১৮০২ সালে নেপোলিয়ন বোনাপার্ট nepoleoan bonapart  দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। গ্র্যান্ড ক্রস লেজিওন অফ অনারের সর্বোচ্চ পদমর্যাদা। এটি কেবলমাত্র ফরাসি নাগরিকদের এবং বিদেশী নাগরিকদেরকে দেওয়া হয় যারা ফ্রান্সের জন্য বিশেষ অবদান রেখেছেন।

প্রধানমন্ত্রী মোদীকে লেজিওন legion অফ অনারের গ্র্যান্ড ক্রস প্রদান করায় ফ্রান্স এবং ভারতের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ককে আরও জোরদার করবে বলে আশা করা হচ্ছে। এটি দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও বাড়িয়ে তুলবে।



Top Post Ad

Below Post Ad

Hollywood Movies