" " //psuftoum.com/4/5191039 Live Web Directory মধ্যপ্রাচ্যে যুদ্ধের আশঙ্কা, হামাসের রকেট হামলায় ইসরায়েলে হতাহতের ঘটনা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

মধ্যপ্রাচ্যে যুদ্ধের আশঙ্কা, হামাসের রকেট হামলায় ইসরায়েলে হতাহতের ঘটনা

 


আন্তর্জাতিক ডেস্ক, ৭ অক্টোবর ২০২৩ : মধ্যপ্রাচ্যে আবারও যুদ্ধের আশঙ্কা দেখা দিয়েছে। প্যালেস্টাইনের ধর্মীয় সন্ত্রাসবাদী সংগঠন হামাস ইসরায়েলের দিকে রকেট হামলা চালিয়েছে। এতে ইসরায়েলে বেশ কয়েকজন নিহত এবং আহত হয়েছেন। হামাসের এই হামলার পর ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে।

শনিবার রাতে হামাস গাজা উপত্যকা থেকে ইসরায়েলের দিকে রকেট হামলা চালায়। এতে ইসরায়েলের দক্ষিণ অংশের বেশ কয়েকটি শহরে বিস্ফোরণ ঘটে। এই হামলায় ইসরায়েলে কমপক্ষে ১০ জন নিহত এবং আরও কয়েক ডজন আহত হয়েছেন।

হামাসের এই হামলার পর ইসরায়েল পাল্টা হামলা চালায়। ইসরায়েলি বিমানবাহিনী গাজা উপত্যকায় হামাসের লক্ষ্যবস্তুতে বোমাবর্ষণ করে। এই হামলায় হামাসের বেশ কয়েকটি অস্ত্রাগার ধ্বংস হয়েছে।

হামাসের এই হামলার নিন্দা জানিয়েছেন প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশন (PLO)। PLO-এর নেতা মাহমুদ আব্বাস বলেন, হামাসের এই হামলা প্যালেস্টাইনবাসীর স্বার্থের পরিপন্থী।

আন্তর্জাতিক মহলও হামাসের এই হামলার নিন্দা জানিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস বলেন, হামাসের এই হামলা সহিংসতাকে আরও বাড়িয়ে তুলবে।

মধ্যপ্রাচ্যে হামাস এবং ইসরায়েলের মধ্যে বিরোধ দীর্ঘদিনের। ২০২১ সালের মে মাসে এই দুই পক্ষের মধ্যে যুদ্ধ হয়েছিল। এই যুদ্ধে দুই পক্ষেরই ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।

আন্তর্জাতিক মহল আশঙ্কা করছে যে হামাসের এই হামলার পর মধ্যপ্রাচ্যে আবারও যুদ্ধ শুরু হতে পারে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies