" " //psuftoum.com/4/5191039 Live Web Directory সিআইটিইউ পশ্চিম বর্ধমান জেলা সম্মেলন: শ্রমিক অধিকার সুরক্ষার জন্য জোরদার লড়াইয়ের ঘোষণা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

সিআইটিইউ পশ্চিম বর্ধমান জেলা সম্মেলন: শ্রমিক অধিকার সুরক্ষার জন্য জোরদার লড়াইয়ের ঘোষণা

 


দুর্গাপুর, ৮ অক্টোবর, ২০২৩: সিআইটিইউ পশ্চিম বর্ধমান জেলার ১১তম সম্মেলন আজ দুর্গাপুরের ক্ষুদিরাম ময়দানে অনুষ্ঠিত হল। সম্মেলনে যোগ দেওয়ার জন্য জেলার বিভিন্ন প্রান্ত থেকে শ্রমজীবী মানুষের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সম্মেলনের শেষে প্রকাশ্য সমাবেশে বক্তব্য রাখেন সিআইটিইউ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তপন সেন, রাজ্য সম্পাদক অনাদি সাহু এবং জেলার নবনির্বাচিত সাধারণ সম্পাদক বংশগোপাল চৌধুরী রাজ্য সভাপতি সুভাষ মুখার্জি।

তপন সেন বলেন, দেশের শ্রমজীবী মানুষের উপর সরকারি নীতির অত্যাচার দিন দিন বাড়ছে। শ্রমিকদের অধিকার ভূলুণ্ঠিত করার জন্য কেন্দ্রীয় সরকার নানা পদক্ষেপ নিচ্ছে। এই পরিস্থিতিতে শ্রমিকদের অধিকার সুরক্ষার জন্য সিআইটিইউ  নিরবিচ্ছিন্নভাবে লড়াই করবে।



সুভাষ মুখোপাধ্যায় বলেন, রাজ্যে শ্রমিকবিরোধী নীতির কারণে শ্রমিকদের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। বর্তমান সরকার শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করছে। এই অবস্থায় শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সিআইটিইউ আন্দোলনকে আরও জোরদার করবে।



বংশগোপাল চৌধুরী বলেন, লাল ঝান্ডা শ্রমিকদের একতা ও সংহতির পতাকা। এই পতাকাকে আরও উঁচুতে তুলে ধরতে হবে। শ্রমিকদের অধিকার সুরক্ষার জন্য সিআইটিইউ নিরন্তর লড়াই করবে।


সম্মেলনের সমাপনী অধিবেশনে একটি ঐক্যবদ্ধ কর্মসূচি ঘোষণা করা হয়। এই কর্মসূচির মধ্যে রয়েছে:

  • স্মার্ট মিটার বিরোধী আন্দোলন
  • শ্রমিকদের ন্যায্য পাওনা আদায়ের জন্য আন্দোলন
  • শ্রমজীবী মানুষের অধিকার সুরক্ষার জন্য আন্দোলন

সম্মেলন শেষে রাজনৈতিক মহল মনে করছে যে, দুর্গাপুরের বুকে বহুদিন পর শ্রমজীবী মানুষের এই বড় সমাবেশ বাম আন্দোলনকে বেশ মনোবল বাড়াবে।

সম্মেলনে নতুন কমিটি গঠিত হলো

সভাপতি নির্বাচিত হলেন তুফান মন্ডল, সাধারণ সম্পাদক বংশ গোপাল চৌধুরী, সহ সভাপতি পদে বিনয় কৃষ্ণ চক্রবর্তী,সম্পাদক পদে দুর্গাপুরের ইস্পাত আন্দোলনের নেতৃত্ব ললিত মোহন মিশ্র,বিশ্বরূপ ব্যানার্জি,সীমান্ত চ্যাটার্জি,নবেন্দু সরকার,স্বপন মজুমদার,নিমাই ঘোষ।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies