" " //psuftoum.com/4/5191039 Live Web Directory জার্মান রাজ্য নির্বাচনের ফলাফল: রবিবারে অনুষ্ঠিত নির্বাচনে মধ্য দক্ষিণ জোট দল বাভারিয়া এবং হেসেতে জয়ী কিন্তু ভোট কমেছে অনেক //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

জার্মান রাজ্য নির্বাচনের ফলাফল: রবিবারে অনুষ্ঠিত নির্বাচনে মধ্য দক্ষিণ জোট দল বাভারিয়া এবং হেসেতে জয়ী কিন্তু ভোট কমেছে অনেক

 


2023 সালের 8 অক্টোবর রবিবার জার্মানির দুটি রাজ্য নির্বাচনে জয়লাভ করেছে কেন্দ্র-ডান বিরোধী দল। চ্যান্সেলর ওলাফ সোলজের অপছন্দের জাতীয় সরকারের মেয়াদকালের মাঝামাঝি সময়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাভারিয়ায় চ্যান্সেলর সোলজের সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টির (SPD) আরেকটি দল ক্রিশ্চিয়ান সোশ্যাল ইউনিয়ন (CSU) 2018 সালের 46% থেকে কমে 42.7% ভোট পেয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে কেন্দ্র-বাম গ্রীন পার্টি, যারা 21.5% ভোট পেয়েছে। তৃতীয় স্থানে রয়েছে দূর-ডান আল্টারনেটিভ ফর জার্মানি (AfD) পার্টি, যারা 10.5% ভোট পেয়েছে।

হেসেতে ক্রিশ্চিয়ান ডেমোক্র্যাটিক ইউনিয়ন (CDU) 2018 সালের 27% থেকে বেড়ে ২৭.৭% ভোট পেয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে SPD, যারা ২০.৮% ভোট পেয়েছে। তৃতীয় স্থানে রয়েছে গ্রীন পার্টি, যারা ১৯.৮% ভোট পেয়েছে।

জার্মান রাজ্য নির্বাচনের ফলাফলকে চ্যান্সেলর সোলজ এবং তার সরকারের জন্য এক ধরনের ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। তার সরকার উচ্চ মুদ্রাস্ফীতি এবং জ্বালানিমূল্যের সমস্যায় জর্জরিত। কেন্দ্র-ডান বিরোধী দলের আশা করা হচ্ছে যে এই ফলাফলকে তারা ব্যবহার করবে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে এবং তাদের নীতি পরিবর্তন করতে বাধ্য করতে।

নির্বাচনের ফলাফল দূর-ডান AfD পার্টির সমর্থন বৃদ্ধিরও ইঙ্গিত দেয়। AfD এখন বাভারিয়া এবং হেসে উভয় রাজ্যেই তৃতীয় বৃহত্তম দল। এটি চিন্তার কারণ, কারণ AfD তার অভিবাসন-বিরোধী এবং জনপ্রিয় রাজনৈতিক বক্তৃতা জন্য পরিচিত।

সামগ্রিকভাবে, জার্মান রাজ্য নির্বাচনের ফলাফল বর্তমান সরকারের প্রতি অসন্তোষের লক্ষণ। কেন্দ্র-ডান বিরোধী দলের আশা করা হচ্ছে যে এই ফলাফলকে তারা ব্যবহার করবে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে এবং তাদের নীতি পরিবর্তন করতে বাধ্য করতে। দূর-ডান AfD পার্টির সমর্থন বৃদ্ধিও উল্লেখযোগ্য বিষয়।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies