" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দক্ষিণ দিনাজপুরে স্মার্ট মিটার বিরোধী কনভেনশন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দক্ষিণ দিনাজপুরে স্মার্ট মিটার বিরোধী কনভেনশন




 ভিউজ নাও দক্ষিণ দিনাজপুর জেলা থেকে সংবাদদাতা সুশান্ত কুন্ডু 

দক্ষিণ দিনাজপুর জেলার  সিআইটিইউ এবং সারা ভারত কৃষক সভা যৌথ উদ্যোগে স্মার্ট মিটার নিয়ে এক কনভেনশন অনুষ্ঠিত হয়। কনভেনশনে মূল আলোচক ছিলেন সারা ভারত বিদ্যুৎ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক প্রশান্ত নন্দী চৌধুরী।



আলোচনায় তিনি বলেন, একটি স্মার্ট মিটার স্থাপনের খরচ প্রায় সাত থেকে আট হাজার টাকা। এই খরচ বহন করতে হবে গ্রাহকদের। স্মার্ট মিটার চালু হলে বিপুল পরিমাণে বিদ্যুতের খরচ বৃদ্ধি পাবে। ক্রস সাব সিস্টেমের গ্রাহকরা ভয়াবহ বিপদের মধ্যে পড়বেন। গরিব ও মধ্যবিত্ত মানুষেরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন।



তিনি বলেন, স্মার্ট মিটার চালু হলে প্রায় দুই লাখ কোটি টাকার বেশি বোঝা চাপবে সাধারণ মানুষের ঘাড়ে। এই কনভেনশনের মাধ্যমে প্রতিটি গ্রাহককে বাড়ি বাড়ি গিয়ে স্মার্ট মিটারের কার্যকারিতা এবং কেন সাধারণ মানুষকে এর থেকে অব্যাহতি দেওয়া উচিত সে বিষয়ে অবগত করার আহ্বান জানান তিনি।

কনভেনশনে আরও বক্তব্য রাখেন সিআইটিইউ জেলা সম্পাদক গৌতম গোস্বামী, সারা ভারত কৃষক সভার জেলা সম্পাদক সকিরুদ্দিন আহমেদ, কিষাণ ক্ষেত মজুর ইউনিয়নের জেলা সম্পাদক নন্দলাল হাজরা, গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব নারায়ণ বিশ্বাস সহ অন্যান্যরা। সভা পরিচালনা করেন কৃষক নেতা অমিত সরকার ও শ্রমিক নেতা প্রদীপ বোস।

কনভেনশনে প্রচুর গ্রাহক উপস্থিত ছিলেন। তারা স্মার্ট মিটার চালু করার সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানান এবং এই সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানান।

কনভেনশনে বক্তারা বলেন, স্মার্ট মিটার চালু হলে গরিব ও মধ্যবিত্ত মানুষের বিদ্যুতের খরচ অনেক বেড়ে যাবে। এর ফলে তাদের জীবনযাত্রার মান আরও খারাপ হয়ে যাবে। তাই সরকারকে এই সিদ্ধান্ত থেকে সরে এসে বিদ্যুতের খরচ কমানো এবং গরিব ও মধ্যবিত্ত মানুষের সুবিধার্থে পদক্ষেপ নেওয়া উচিত।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies