" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দুর্গাপুরে CITU পশ্চিম বর্ধমান জেলা কমিটির আহ্বানে শ্রমজীবী মানুষের উপচে পরা ভীড় //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দুর্গাপুরে CITU পশ্চিম বর্ধমান জেলা কমিটির আহ্বানে শ্রমজীবী মানুষের উপচে পরা ভীড়

 


শিল্প রক্ষা করো- কর্মসংস্থান সুনিশ্চিত করো- শিল্পের আবাসন, জমি রক্ষা করো

দুর্গাপুর, ২০২৩-১২-০৯: আজ দুর্গাপুরে CITU পশ্চিম বর্ধমান জেলা কমিটির আহ্বানে শ্রমজীবী মানুষের একটি বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন CITU পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক অনাদি সাহু, পশ্চিম বর্ধমান জেলার সাধারণ সম্পাদক বংশ গোপাল চৌধুরী,কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায় চৌধুরী, রাজ্য সম্পাদক মন্ডলীর  সদস্য বিশ্বরূপ ব্যানার্জি, সিআইটিইউ কেন্দ্রীয় কমিটির সদস্য ললিত মোহন মিশ্র প্রমুখ।



সমাবেশে বক্তারা বলেন, দুর্গাপুর শিল্পাঞ্চল দেশের অন্যতম বৃহৎ শিল্পাঞ্চল। এই শিল্পাঞ্চলের উপর নির্ভর করে লক্ষ লক্ষ শ্রমজীবী মানুষের জীবন। কিন্তু সম্প্রতি এই শিল্পাঞ্চলে একাধিক শিল্পের উৎপাদন বন্ধ হয়ে গেছে। ফলে লক্ষ লক্ষ শ্রমিক বেকার হয়ে পড়েছেন। এছাড়াও, শিল্পাঞ্চলের আবাসন, জমি রক্ষায় সরকারের কোনও উদ্যোগ নেই।



বক্তারা আরও বলেন, সরকার শিল্পের উৎপাদন বাড়াতে না পারলে শ্রমিকদের কর্মসংস্থান নিশ্চিত করা যাবে না। তাই সরকারকে অবিলম্বে পদক্ষেপ নিতে হবে। এছাড়াও, শিল্পাঞ্চলের আবাসন, জমি রক্ষায় সরকারকে কঠোর ব্যবস্থা নিতে হবে।





সমাবেশে শ্রমজীবী মানুষেরা সরকারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান। তারা বলেন, সরকার যদি অবিলম্বে পদক্ষেপ না নেয়, তাহলে তারা আরও কঠোর আন্দোলনে নামবেন।



সমাবেশে উপস্থিত শ্রমজীবী মানুষেরা বলেন, তারা এই শিল্পাঞ্চলের ভাগ্য নির্ধারক। তারাই এই শিল্পাঞ্চলকে এগিয়ে নিয়ে গেছেন। তাই সরকারকে তাদের কথা শুনতে হবে।এই সমাবেশ কে কেন্দ্র বিপুল জন সমাগম দেখা যায়।সমাবেশটি অনুষ্ঠিত হয় দুর্গাপুরের সিটি সেন্টারের এডিডিএ অফিসের সামনে।শ্রমিকরা মিছিল করে সমাবেশে যোগ দেন।



Top Post Ad

Below Post Ad

Hollywood Movies