" " //psuftoum.com/4/5191039 Live Web Directory বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ৬৬ জন স্নাতক ছাত্রছাত্রীর শংসাপত্রের দাবি জানিয়ে এস এফ আই ডেপুটেশনে //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ৬৬ জন স্নাতক ছাত্রছাত্রীর শংসাপত্রের দাবি জানিয়ে এস এফ আই ডেপুটেশনে

 



বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২২ শিক্ষাবর্ষে স্নাতক উত্তীর্ণ ছাত্রছাত্রীদের শংসাপত্র পত্র কলেজগুলোর থেকে ছাত্রছাত্রীরা গ্রহণ করতে পারলেও বর্ধমান বিবেকানন্দ মহাবিদ্যালয়ের বেশ কিছু বিভাগ যেমন:- বাংলা, ইংরেজি, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান, মাসকমিউনিকেশন সহ অন্যান্য বিষয়ের মোট ৬৬ জন ছাত্রছাত্রী এখন পর্যন্ত স্নাতক ডিগ্রির শংসাপত্রের হার্ডকপি হাতে পাইনি। এইসকল ছাত্রছাত্রীরা কখন তাদের শংসাপত্র পাবে বা কি কারণে তারা তাদের শংসাপত্র পাচ্ছে না এবিষয়ে কলেজ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে কোনো সদুত্তর পাওয়া যায়নি। ফলত উচ্চশিক্ষার স্তরে বিভিন্ন ক্ষেত্রে তাদের বিপত্তির সম্মুখীন হতে হচ্ছে।



আজ ভারতের ছাত্র ফেডারেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে অতিদ্রুত ছাত্রছাত্রীদের স্নাতক ডিগ্রির শংসাপত্রের হার্ডকপি প্রদানের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে ডেপুটেশন। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক অর্ণিবান রায় চৌধুরী সহ অন্যান্য ছাত্র নেতৃত্বরা।

ডেপুটেশনে ছাত্র নেতৃত্বরা বলেন, “বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২২ শিক্ষাবর্ষে স্নাতক উত্তীর্ণ ছাত্রছাত্রীদের শংসাপত্র প্রদানে বিলম্বের কারণে তারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। অনেকে উচ্চশিক্ষার জন্য আবেদন করতে পারছেন না। অনেকে চাকরির জন্য আবেদন করতে পারছেন না। এছাড়াও, বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা থেকেও তারা বঞ্চিত হচ্ছেন। আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি যে, অতিদ্রুত ছাত্রছাত্রীদের শংসাপত্র প্রদান করা হোক।”

ডেপুটেশনের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, “শংসাপত্র প্রদানে বিলম্বের বিষয়ে আমরা অবগত আছি। আমরা দ্রুত এই সমস্যা সমাধানের জন্য পদক্ষেপ নেব। আগামী এক মাসের মধ্যেই সকল ছাত্রছাত্রীদের শংসাপত্র প্রদান করা হবে।”

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies