" " //psuftoum.com/4/5191039 Live Web Directory বিহার বিজেপি-জেডিইউ জোটের সম্ভাবনা বাড়ছে দুই দলের শীর্ষ নেতারা দিল্লিতে বৈঠক করবেন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

বিহার বিজেপি-জেডিইউ জোটের সম্ভাবনা বাড়ছে দুই দলের শীর্ষ নেতারা দিল্লিতে বৈঠক করবেন

 


বিহার বিজেপি-জেডিইউ জোটের সম্ভাবনা বাড়ছে দুই দলের শীর্ষ নেতারা দিল্লিতে বৈঠক করবেন

সুশীল মোদি কুমারের রাজবংশের রাজনীতির সমালোচনাকে প্রশংসা করেছেন

25 জানুয়ারী, 2024: বিজেপি নেতা সুশীল মোদি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের রাজবংশের রাজনীতিতে আক্রমণের জন্য প্রশংসা করেছেন, 2024 সালের লোকসভা নির্বাচনের আগে দুই প্রাক্তন অংশীদারের মধ্যে সম্ভাব্য জোটের জল্পনাকে উস্কে দিয়েছেন।

মোদি, যিনি বিহারে বেশ কয়েক বছর ধরে কুমারের ডেপুটি হিসাবে কাজ করেছিলেন, বলেছেন বিজেপির রাজ্য ইউনিটের কোনও সমস্যা হবে না যদি শীর্ষ নেতৃত্ব জনতা দলের (ইউ) প্রধানের সাথে যাওয়ার সিদ্ধান্ত নেয়। ইতিমধ্যে, মোদি সহ বিহার বিজেপির শীর্ষ নেতাদের দিল্লিতে ডেকেছে দলের হাইকমান্ড।

“নীতীশ কুমার রাজবংশের রাজনীতি নিয়ে খোলামেলা কথা বলেছেন। কেন্দ্রের সিদ্ধান্তে বিহার বিজেপি। কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্ত মেনে নেব,” বলেছেন বিজেপি নেতা।

কুমার, যিনি 2022 সালে মহাগঠবন্ধন সহযোগী রাষ্ট্রীয় জনতা দল (RJD) এবং কংগ্রেসের সাথে সরকার গঠনের জন্য বিজেপির সাথে সম্পর্ক ছিন্ন করেছিলেন, এর আগে তার রাজনৈতিক পরামর্শদাতা কার্পুরী ঠাকুরকে ভারতরত্ন প্রদানের কেন্দ্রের সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছিলেন।

2019 সালের লোকসভা নির্বাচনে, বিজেপি এবং তার মিত্র JDU এবং LJP বিহারের 40টির মধ্যে 39টি সংসদীয় আসন দখল করে এবং 2020 রাজ্যের বিধানসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতার সাথে আবার ক্ষমতায় ফিরে আসে।

কুমার 2005 সাল থেকে বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন, 2014-15 সালে আট মাস সময় ছাড়া। বৃহস্পতিবার তিনি বিহার জেডিইউ সভাপতি উমেশ কুশওয়াহা এবং সঞ্জয় ঝা এবং লালন সিং সহ অন্যান্য দলের নেতাদের সাথে বৈঠক করেন। এদিকে দিল্লি চলে গেছেন বিহার বিজেপির রাজ্য সভাপতি সম্রাট চৌধুরী।

এই ঘটনাগুলি দুই দলের মধ্যে সম্ভাব্য জোটের দিকে ইঙ্গিত দেয়। যদি এই জোটটি ঘটে, তাহলে এটি 2024 সালের লোকসভা নির্বাচনে বিহারের রাজনীতিতে একটি বড় পরিবর্তন আনবে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies