" " //psuftoum.com/4/5191039 Live Web Directory নীতীশ কুমার বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন, এনডিএ-তে যোগ দেবেন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

নীতীশ কুমার বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন, এনডিএ-তে যোগ দেবেন

 



সত্যি হল জল্পনা। বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন নীতীশ কুমার। রবিবার সকাল ১১টা নাগাদ বিহারের রাজভবনে গিয়ে রাজ্যপালের হাতে ইস্তফা পত্র তুলে দেন নীতীশ কুমার। আজ বিকেলেই তিনি এনডিএ(NDA)-তে যোগ দিতে পারেন। তারপর ফের শপথ নেবেন বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে।

বিগত কয়েকদিন ধরেই জল্পনা ছিল, আবার জোট বদল করতে পারেন বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমার। ২০২২ সালে যে এনডিএ জোট ছেড়ে বেরিয়ে এসেছিলেন এবং আরজেডি-কংগ্রেস সহ ১৯টি দলের সঙ্গে মহাগঠবন্ধন জোট তৈরি করেছিলেন, দেড় বছর কাটতে না কাটতেই আবার সেই জোট ভেঙে এনডিএ-তে ফিরে যাবেন। সেই জল্পনাতেই সিলমোহর পড়ল আজ। রবিবার রাজ্যপালের কাছে গিয়ে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন নীতীশ কুমার।

রাজভবন থেকে বেরিয়ে নীতীশ কুমার বলেন, “মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছি। রাজ্যপালকে সরকার ভেঙে দিতে বলেছি। দলের মতামত নিয়েই ইস্তফা দিয়েছি। আগের জোট ছেড়ে নতুন জোটে যোগ দেব। ইন্ডিয়া জোটের বৈঠক আয়োজন থেকে আলোচনা, মধ্যস্থতা করা-কী কী না করেছি, কিন্তু কিছুই হচ্ছে না। তাই এই সিদ্ধান্ত।”

নীতীশ কুমারের এই সিদ্ধান্তে বিহার রাজনীতিতে বড়সড় পরিবর্তন আসতে চলেছে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিহারের ভোট গুরুত্বপূর্ণ। 

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies