" " //psuftoum.com/4/5191039 Live Web Directory সাধারণতন্ত্র দিবসে ই-কমার্স সাইটে কেনাকাটার রেকর্ড //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

সাধারণতন্ত্র দিবসে ই-কমার্স সাইটে কেনাকাটার রেকর্ড

 


কলকাতা, ২৬ জানুয়ারি, ২০২৪: সাধারণতন্ত্র দিবসে গোটা দেশে দেদার কেনাকাটা হয়েছে। বিশেষ করে ই-কমার্স সাইটগুলিতে কেনাকাটার পরিমাণ গত বছরের তুলনায় ১৮.৭ শতাংশ বেড়েছে। ইউনিকমার্সের পরিসংখ্যান অনুযায়ী, এই দিন ই-কমার্স সাইটগুলিতে মোট ২৫,০০০ কোটি টাকার কেনাকাটা হয়েছে।

গত বছরের সাধারণতন্ত্র দিবসে ই-কমার্স সাইটগুলিতে মোট ১৯,০০০ কোটি টাকার কেনাকাটা হয়েছিল। এবার সেই পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ২৫,০০০ কোটি টাকায়। এই বৃদ্ধির অন্যতম কারণ হল রিপাবলিক ডে উপলক্ষে একাধিক ই-কমার্স সাইটে বিশেষ সেল চালানো। এই সেলে বিভিন্ন পণ্যে আকর্ষণীয় ছাড় দেওয়া হয়েছিল।

তথ্য বলছে, সাধারণতন্ত্র দিবস উপলক্ষে ই-কমার্স সাইটগুলিতে পতাকা ও তেরঙা প্রিন্টের টি-শার্টের চাহিদা ছিল সবচেয়ে বেশি। এছাড়াও, মোবাইল ফোন, ইলেকট্রনিকস পণ্য, পোশাক, জুতা, গৃহস্থালীর সামগ্রী ইত্যাদিরও বিক্রি বেড়েছিল।

দিন যত গড়াচ্ছে, অনলাইনে কেনাকাটার ঝোঁক ততই বাড়ছে। আগে কোনও অর্ডার পেতে সপ্তাহখানেক বেশি অপেক্ষা করতে হলেও এখন বেশিরভাগ সাইটে তা কমে তিন থেকে চারদিনে নেমে এসেছে। এমনকি, কিছু ই-কমার্স সাইটে ১০ থেকে ১৫ মিনিটের মধ্যে অর্ডার হাতে পাওয়া যাচ্ছে। এই সুবিধাগুলির কারণে মানুষ অনলাইনে কেনাকাটায় আগ্রহী হচ্ছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies