" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ইব্রাহিম রায়িসি তুরস্ক সফরে, গাজায় ইসরাইলি আগ্রাসন নিয়ে আলোচনা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

ইব্রাহিম রায়িসি তুরস্ক সফরে, গাজায় ইসরাইলি আগ্রাসন নিয়ে আলোচনা

 


ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) তুরস্ক সফরে গেছেন। তার সঙ্গে রয়েছে একটি উচ্চ পর্যায়ের রাজনৈতিক ও অর্থনৈতিক প্রতিনিধি দল।

তুরস্ক সফরকালে প্রেসিডেন্ট রায়িসি তুর্কি প্রেসিডেন্টে রজব তাইয়েব এরদোগানের সঙ্গে দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিষয় নিয়ে বিশেষ করে গাজায় ইহুদিবাদী ইসরাইলের বর্বর আগ্রাসন নিয়ে আলোচনা করবেন।

তুরস্কের উদ্দেশ্যে রওয়ানা দেয়ার আগে প্রেসিডেন্ট রায়িসি সাংবাদিকদের জানান, আঞ্চলিক বিষয়গুলো নিয়ে আলোচনা হবে তার এই পরিকল্পিত সফরের প্রধান বিষয়বস্তু। তবে এরমধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ ইস্যু হবে গাজা যা সমস্ত মুসলিম এবং সচেতন মানুষকে উদ্বিগ্ন করে তুলেছে। তিনি বলেন, ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতিরোধের বিষয়ে ইরান এবং তুরস্কের অভিন্ন অবস্থান রয়েছে।



ইরানি প্রেসিডেন্ট জোর দিয়ে বলেন, গাজায় ইসরাইলে বোমাবর্ষণ বন্ধ করার জোরালো প্রচেষ্টা চলছে কিন্তু সেটি এখনো সম্ভব হয়নি ইসাইলের প্রতি মার্কিন সমর্থনের কারণে। তবে আমরা নিশ্চিত যে, ফিলিস্তিনিদের বিজয় হবে এবং ইসরাইল ধ্বংস হবে।

প্রেসিডেন্ট রায়িসি ও এরদোগান এর আগেও বেশ কয়েকবার একসাথে হয়েছেন। ২০২৩ সালের নভেম্বরে ইরানের রাজধানী তেহরানে দুই নেতার মধ্যে একটি বৈঠক হয়েছিল।

ইরানের তুরস্ক সফরকে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies