" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দুর্গাপুরের হিরোজ ক্লাবের কৃষি ও পুষ্প প্রদর্শনী ও প্রতিযোগিতা: পরিবেশ সচেতনতার এক অনন্য উদ্যোগ //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দুর্গাপুরের হিরোজ ক্লাবের কৃষি ও পুষ্প প্রদর্শনী ও প্রতিযোগিতা: পরিবেশ সচেতনতার এক অনন্য উদ্যোগ

 



দুর্গাপুর, ০৪ ফেব্রুয়ারী, ২০২৪ - দুর্গাপুরের অন্যতম পুরোনো ক্লাব হিরোজ সম্প্রতি পরিবেশ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একটি অনন্য উদ্যোগ নিয়েছে। ক্লাব কর্তৃপক্ষ দু'দিন ধরে কৃষি ও পুষ্প প্রদর্শনী ও প্রতিযোগিতার আয়োজন করেছে, যা এলাকাবাসীদের মধ্যে ব্যাপক উৎসাহের সঞ্চার করেছে।





ক্লাবের এক কর্মকর্তা বিশ্বব্রত কুমার জানান, হিরোজ ক্লাব গত জানুয়ারি মাস থেকে পরিবেশ সচেতনতা ও দেশপ্রেমের ভাবনা জাগিয়ে তোলার লক্ষ্যে একাধিক কর্মসূচি নিয়েছে। বাইসাইকেল রেলি, স্কুল পড়ুয়াদের জন্য অঙ্কন প্রতিযোগিতা, এবং এবার এই পুষ্প প্রদর্শনী ও প্রতিযোগিতা।



এই প্রদর্শনীতে মূলত শিল্পাঞ্চলে বাগান পরিচর্যা করেন এমন ব্যক্তিরা অংশগ্রহণ করেছেন। উদ্বোধনী অনুষ্ঠানে দুর্গাপুর ইস্পাত কারখানার আধিকারিকরা উপস্থিত ছিলেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানও আয়োজন করা হয়েছিল। শীতকালে এই সৌন্দর্যের উষ্ণতা এলাকাবাসীদের মনে এক অন্যরকম দুর্গাপুরের ছবি এঁকে দিয়েছে।



প্রদর্শনীতে প্রায় ৫০০ টি ফুলের টব প্রদর্শিত হয়েছে এবং শেষে স্থান অধিকারীদের পুরস্কৃত করা হবে। ক্লাব কর্তৃপক্ষের লক্ষ্য পরিবেশকে শিশুদের জন্য বাসযোগ্য করে তোলা। দুর্গাপুর হর্টিকালচার সোসাইটি এই প্রদর্শনীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।



দুর্গাপুরের বন বিভাগের সৌজন্যে সকলকে চারা গাছ উপহার দেওয়া হবে। দুর্গাপুরের বুকে এই ধরনের অনুষ্ঠান হিরোজ ক্লাবের পক্ষ থেকে এক নজির তৈরি করেছে। তথ্য বিজ্ঞ মহল মনে করছে, যেখানে মেলা কিংবা খেলার মধ্যে মানুষ বিনোদন করছে, সেখানে পরিবেশ রক্ষার বার্তা নিয়ে হিরোজের উদ্যোগ এক অনন্য দৃষ্টান্ত।




Top Post Ad

Below Post Ad

Hollywood Movies