" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দক্ষিণ আফ্রিকার অভিযোগ ইসরায়েল জাতি সংঘকে অস্বীকার করে হামলা চালাচ্ছে //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দক্ষিণ আফ্রিকার অভিযোগ ইসরায়েল জাতি সংঘকে অস্বীকার করে হামলা চালাচ্ছে

 


দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েলের বিরুদ্ধে অভিযোগ এনেছেন, জাতিসংঘের শীর্ষ আদালতের রায়কে অগ্রাহ্য করে গাজায় কয়েকদিনের মধ্যে আরও কয়েকশত সাধারণ নাগরিককে হত্যা করেছে। আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে) গত সপ্তাহে রায় দিয়েছে যে ইসরায়েলকে অবশ্যই গাজায় ফিলিস্তিনীদের বিরুদ্ধে মৃত্যু, ধ্বংসস্তূপ এবং কোন জাতিগত গণহত্যা প্রতিরোধে যা করা সম্ভব তা করতে হবে। আদালত যুদ্ধবিরতির আদেশ দেয়নি, কিন্তু রায় দিয়েছে যে ইসরায়েলকে অবিলম্বে গাজায় জরুরি মানবিক সহায়তা পৌঁছে দিতে হবে এবং এক মাসের মধ্যে রায় মেনে চলার জন্যে নেওয়া পদক্ষেপের বিষয়ে একটি প্রতিবেদন জমা দিতে হবে।

রায়ের পর থেকে, ইসরায়েল গাজায় তাদের সামরিক অভিযান অব্যাহত রেখেছে, যা তারা বলে হামাস সদস্যদের লক্ষ্য করে চালানো হচ্ছে। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে যে তারা সাধারণ মানুষের হতাহত এড়াতে যা সম্ভব তা করছে, কিন্তু ফিলিস্তিনী স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, গত কয়েক দিনে কয়েকশত সাধারণ নাগরিক নিহত হয়েছে।

দক্ষিণ আফ্রিকান সরকার গাজায় ইসরায়েলি সামরিক কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছে এবং অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান করেছে। সরকার আরও বলেছে যে তারা "গাজায় ইসরায়েলকে সাধারণ মানুষ হত্যা বন্ধ করার লক্ষ্যে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে অন্যান্য পদক্ষেপ প্রস্তাব করার বিষয়ে চিন্তা করবে"।

ইসরায়েলি সরকার তাদের কর্মকাণ্ডের পক্ষে যুক্তি দিয়েছে, বলেছে যে তারা হামাসের রকেট হামলার বিরুদ্ধে আত্মরক্ষায় কাজ করছে। সরকার আরও বলেছে যে তারা আইসিজে রায়ের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ এবং তারা এক মাসের মধ্যে রায় মেনে চলার বিষয়ে তাদের প্রতিবেদন জমা দেবে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies