" " //psuftoum.com/4/5191039 Live Web Directory লাদাখ রাজ্যের মর্যাদা দাবিতে সোনাম ওয়াংচুকের অনশন ধর্মঘটের পরিকল্পনা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

লাদাখ রাজ্যের মর্যাদা দাবিতে সোনাম ওয়াংচুকের অনশন ধর্মঘটের পরিকল্পনা

 



লেহ, লাদাখ: শিক্ষা সংস্কারক এবং বিশিষ্ট লাদাখি কর্মী সোনাম ওয়াংচুক ১৯ ফেব্রুয়ারী, ২০২৪ থেকে অনশন ধর্মঘট শুরু করার ঘোষণা দিয়েছেন। লাদাখের সংবিধানগত সুরক্ষা এবং পূর্ণ রাজ্যের মর্যাদা দাবির সমর্থনে এই ধর্মঘট করা হবে। এই ঘোষণাটি এসেছে অপূর্ণ প্রতিশ্রুতি এবং লাদাখি সংস্কৃতি ও পরিচয়ের ক্ষয় নিয়ে ক্রমবর্ধমান হতাশা ও অস্থিরতার মধ্যে।

রামোন ম্যাগসেসে পুরস্কারপ্রাপ্ত ওয়াংচুক লাদাখিদের মধ্যে "হতাশার অনুভূতি" প্রকাশ করেছেন, যারা মনে করেন যে ভারতীয় সংবিধানের ষষ্ঠ তফসিলের অধীনে সুরক্ষা এবং পূর্ণ রাজ্যের মর্যাদা দাবি উপেক্ষিত হয়েছে। তিনি বলেন, এই ধর্মঘটের লক্ষ্য ভারত সরকারকে অর্থপূর্ণ আলোচনায় জড়িত হতে এবং এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি সমাধানে বাধ্য করা।

"লাদাখের নিজস্ব নির্বাচিত প্রতিনিধি এবং তার উন্নয়নে কথা বলার অধিকার থাকা গুরুত্বপূর্ণ," ওয়াংচুক বলেন। "আমরা অন্যান্য ভারতীয় রাজ্যের মতো একই অধিকার এবং সুরক্ষা পাওয়ার যোগ্য।"

এই ঘোষণার পর সপ্তাহান্তে জুড়ে লাদাখ জুড়ে ব্যাপক বিক্ষোভ ও বন্ধ হয়েছে, যা রাজ্যের মর্যাদা দাবির চারপাশে উত্তেজনা এবং জরুরি পরিস্থিতি আরও তীব্র করেছে। ওয়াংচুকের অনশন ধর্মঘটের সিদ্ধান্ত সম্ভবত এই আন্দোলনকে আরও তীব্র করবে এবং জাতীয় ও আন্তর্জাতিক মনোযোগ আকর্ষণ করবে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies