" " //psuftoum.com/4/5191039 Live Web Directory নির্বাচনী আচরণ বিধি কার্যকর হওয়ার পরও প্রশাসন ও আইন-শৃঙ্খলার দায়িত্ব গ্রহণে নির্বাচন কমিশনের ভূমিকা: একটি বিশ্লেষণ //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

নির্বাচনী আচরণ বিধি কার্যকর হওয়ার পরও প্রশাসন ও আইন-শৃঙ্খলার দায়িত্ব গ্রহণে নির্বাচন কমিশনের ভূমিকা: একটি বিশ্লেষণ

 




সাম্প্রতিককালে, নির্বাচনী আচরণ বিধি কার্যকর হওয়ার পরও প্রশাসন ও আইন-শৃঙ্খলার দায়িত্ব গ্রহণে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। বিরোধী দলগুলি অভিযোগ করেছে যে কমিশন নিরপেক্ষতা বজায় রাখতে ব্যর্থ হচ্ছে এবং কেন্দ্রীয় সরকারের ইচ্ছার কাছে নতি স্বীকার করছে।

বিতর্কের মূল বিষয়:

  • অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তার: নির্বাচনী আচরণ বিধি কার্যকর থাকাকালীন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারির ঘটনা বিতর্কের কেন্দ্রবিন্দুতে। বিরোধী দলগুলি অভিযোগ করেছে যে এটি নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন এবং কমিশন এই ঘটনায় হস্তক্ষেপ করতে ব্যর্থ হয়েছে।
  • কেন্দ্রীয় এজেন্সিগুলির ব্যবহার: বিরোধী দলগুলি অভিযোগ করেছে যে কেন্দ্রীয় সরকার নির্বাচনী প্রক্রিয়াকে প্রভাবিত করতে কেন্দ্রীয় এজেন্সিগুলির অপব্যবহার করছে। তাদের দাবি, বিরোধী নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে এবং তাদের হয়রানি করা হচ্ছে।
  • নির্বাচন কমিশনের নিরপেক্ষতা: বিরোধী দলগুলি নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছে। তাদের দাবি, কমিশন কেন্দ্রীয় সরকারের প্রতি নতি স্বীকার করছে এবং নিরপেক্ষভাবে তার দায়িত্ব পালন করছে না।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies