" " //psuftoum.com/4/5191039 Live Web Directory বাম প্রার্থীর পথসভায় দুর্গাপুরের এ এস পি শ্রমিকদের বিশাল জমায়েত , শ্রমিক ঐক্যের বার্তা কারখানার গেটে। //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

বাম প্রার্থীর পথসভায় দুর্গাপুরের এ এস পি শ্রমিকদের বিশাল জমায়েত , শ্রমিক ঐক্যের বার্তা কারখানার গেটে।

 


শহরজুড়েই প্রচারের ঝড় উঠেছে বাম প্রার্থী এর সমর্থনে সকালে যেমন বিভিন্ন বাজার এলাকা পরিদর্শন পরিক্রমণ করা হয়, তারপর বিকেল বেলা তেই তিনি সোজা চলে যান শ্রমিক অধ্যুষিত কারখানার গেটে পথসভায়। এই পথসভা সফল করতে দুর্গাপুর এএসপি কারখানার শ্রমিকদের সকাল থেকেই সাজসাজ রব  পাশে হাত মেলায় কংগ্রেস সমর্থিত ট্রেড ইউনিয়নের কর্মীরা ।এলাকা সাজিয়ে তোলা হয় লাল পতাকা এবং তেরেঙ্গা পতাকায় ,   মিছিল করে কারখানার গেটে উপস্থিত হয়ে পথসভাটি সাফল্যমন্ডিত করে তোলে।



তীব্র তাপদাহ উপেক্ষা করেই দুপুরবেলায় কারখানার অভ্যন্তরে বিশাল মিছিল সংঘটিত হয়, মিছিলে দেখা যায় বিপুল উৎসাহ।  মিছিলে উপস্থিত বহু শ্রমিক ভাইরা পা মেলায়।মিছিল চলতে চলতে বিভিন্ন বিভাগ থেকে যুক্ত হয়েছিল শ্রমিকরা ফলে মিছিল  দীর্ঘ থেকে দীর্ঘতর হয়।



মিছিল থেকেই দাবি ওঠে কারখানার পুনরুজ্জীবনের মিছিল থেকে দাবি ওঠে কারখানা ঠিকা শ্রমিকদের বঞ্চনার বিরুদ্ধে মিছিল থেকে দাবি ওঠে কারখানার শ্রমিকদের বেতন যুক্তি লাগা করার। 


এএসপি কারখানার শ্রমিকরা এক দীর্ঘ সময় ধরে এক কঠিন আন্দোলনে ছিলেন কারখানা বিক্রির সিদ্ধান্তের বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলনে ছিলেন তারা যৌথ শ্রমিক সংগ্রাম কমিটি গঠন করে।এবার  শ্রমিকরা একজোট হয়েছেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেস সমর্থিত বাম প্রার্থী সুকৃতি ঘোষাল কে জয়ী করার, কারণ সুকৃতি ঘোষাল জয়ী হলে কারখানার পুনরুজ্জীবন কারখানায় নিয়োগ সমস্তকিছুই দাবি উঠবে সংসদের মধ্যে এমনই আশা করছেশহরজুড়েই প্রচারের ঝড় উঠেছে বাম প্রার্থী এর সমর্থনে সকালে যেমন বিভিন্ন বাজার এলাকা পরিদর্শন পরিক্রমণ করা হয় ঠিক দুপুর বেলা তেই তিনি সোজা চলে যান শ্রমিক অধ্যুষিত কারখানার গেটে 100 বিশাল প্রচারাভিযান সংঘটিত হয়েছে দুর্গাপুর এসপি কারখানার শ্রমিকদের সকাল থেকেই শ্রমিকরা ছিল এই স্বভাবের এই সভাটি কে সাফল্যমন্ডিত করতে উঠেপড়ে লাগে পাশে হাত মেলায় কংগ্রেস সমর্থিত ট্রেড ইউনিয়নের কর্মীরা এলাকার সাজিয়ে তোলা হয় লাল পতাকা এবং তেরেঙ্গা পতাকা দুপুর থেকে শুরু হওয়ার কথা দুপুর থেকেই মিছিল করে কারখানার গেটে উপস্থিত হয়ে প্রার্থী পরিচিতি হওয়ার কথা ছিল সে অনুযায়ী সমস্ত কর্মীরাই ছিলেন প্রস্তুতিতে 



তীব্র তাপদাহ উপেক্ষা করেই দুপুরবেলায় কারখানার অভ্যন্তরে ফর সবথেকে এই মিছিল সংঘটিত হয় মিছিলে ছিল 


বিপুল উৎসাহ দেখা যায় মিছিলে উপস্থিত বহু শ্রমিক বা মেলানিন বিভিন্ন বিভাগ থেকে যুক্ত হয়েছিল এরপর দীর্ঘ করা দীর্ঘ থেকে দীর্ঘতর 


মিছিল থেকেই দাবি ওঠে কারখানার পুনরুজ্জীবনের মিছিল থেকে দাবি ওঠে কারখানা ঠিকা শ্রমিকদের বঞ্চনার বিরুদ্ধে মিছিল থেকে দাবি ওঠে কারখানার শ্রমিকদের বেতন যুক্তি লাগে 


এসপি কারখানার শ্রমিকরা দীর্ঘ সময় ধরে এক কঠিন আন্দোলনে ছিলেন কারখানা বিক্রির সিদ্ধান্তের বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলনে ছিলেন এএসপি শ্রমিকরা ।


 এবার শ্রমিকরা একজোট হয়েছেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেস সমর্থিত বাম প্রার্থী সুকৃতি ঘোষাল কে জয়ী করার কারণ সুকৃতি ঘোষাল জয়ী হলে কারখানার পুনরুজ্জীবন কারখানার নিয়োগ সমস্তকিছুই দাবি উঠবে সংসদের মধ্যে এমনই আশা করছে  শ্রমিকরা। কারখানার গেট দিয়ে যখন মিছিল এগোতে থাকে মিছিলটা পরিণত হয় এক সুবিশাল ভাবে।মিছিল শেষে পথসভা সংগঠিত হয় সভায় উপস্থিত ছিলেন প্রার্থী ডক্টর সুকৃতি ঘোষাল ।



সভায় বক্তব্য রাখেন হিন্দুস্তান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি বিশ্বরূপ ব্যানার্জি এবং হিন্দুস্তান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের এএসপি শাখার পক্ষ থেকে  বক্তব্য রাখেন নবেন্দু সরকার।  কংগ্রেস সমর্থিত শ্রমিক সংগঠন আই এন টি ইউ সি এর পক্ষ থেকে বক্তব্য রাখেন সুভাষ সাহা। 




প্রার্থী সুকৃতি ঘোষাল বলেন বর্ধমান দুর্গাপুর এর অন্যতম প্রাণকেন্দ্র দুর্গাপুরের শিল্পাঞ্চল কেন্দ্রের জনবিরোধী নীতি এই শিল্পাঞ্চলে শ্মশানে পরিণত করেছে।তাই আগামী নির্বাচনে লড়াই এটাই শহর বাঁচাতে গেলে শিল্পাঞ্চল কে রক্ষা করতে হবে , এই শিল্পাঞ্চল রক্ষার অঙ্গীকার নিয়ে তারা সংসদে যেতে চান এবং শ্রমিকদের দাবি শ্রমিকদের বঞ্চনার ইতিহাস তুলে ধরবেন বলে দাবি করেন প্রার্থী সুকৃতি ঘোষাল ।



দীর্ঘ বছর পর এএসপির অভ্যন্তর থেকে যে মিছিল আজ দেখা গেছে তাদের স্পষ্টতই বোঝা কারখানার অভ্যন্তরে শ্রমিকদের ঐক্য আরো মজবুত হয়েছে যারা সিদ্ধান্ত নিয়েছে বামপন্থী প্রার্থীকে জয়ী করার।  



Top Post Ad

Below Post Ad

Hollywood Movies