" " //psuftoum.com/4/5191039 Live Web Directory গ্রেটা থানবার্গ দ্বিতীয়বার হেগে-র জ্বালানি তেল ভর্তুকি বন্ধের দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভে গ্রেফতার //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

গ্রেটা থানবার্গ দ্বিতীয়বার হেগে-র জ্বালানি তেল ভর্তুকি বন্ধের দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভে গ্রেফতার

 



দ্য হেগ, নেদারল্যান্ডস - খ্যাতনামী জলবায়ু পরিবর্তন কর্মী গ্রেটা থানবার্গকে সরকারি জ্বালানি তেল ভর্তুকি বন্ধের দাবিতে হেগেতে শনিবারের বিক্ষোভের সময় পুলিশ দুবার গ্রেফতার করে।

থানবার্গ শহরে প্রবেশের প্রধান মহাসড়ক অবরোধকারী এক্সটিংকশন রেবেলিয়ান কর্তৃক আয়োজিত শত শত বিক্ষোভকারীদের সাথে যোগ দেন। পুলিশ থানবার্গসহ অন্যান্য বিক্ষোভকারীদের কিছুক্ষণের জন্য আটক করে পরে ছেড়ে দেয়। তবে, খবরে জানা যায়, থানবার্গ রেলওয়ে স্টেশনের কাছে আরেকটি রাস্তা অবরোধকারী একটি ছোট দলে পুনরায় যোগ দেওয়ার পর, তাকে দ্বিতীয়বার আটক করা হয় এবং পুলিশ ভ্যানে করে নেওয়া হয়।

এক্সটিংকশন রেবেলিয়ানের মুখপাত্র পরে জানান যে, থানবার্গসহ শত শত আটক বিক্ষোভকারীকে সেই সন্ধ্যায় মুক্তি দেওয়া হয়।


জলবায়ু পরিবর্তন মোকাবিলায় জীবাশ্ম জ্বালানির উপর নির্ভরতা কমানোর আন্তর্জাতিক চাপ বাড়ার মধ্যেই এই বিক্ষোভ। কর্মীরা যুক্তি দেখান যে, সরকারি জীবাশ্ম জ্বালানির জন্য ভর্তুকি পরিষ্কার জ্বালানি উৎসের দিকে পরিবর্তনের প্রচেষ্টার সাথে সরাসরি বিরোধ করে।

বিক্ষোভে থানবার্গের অংশগ্রহণ এবং তার পরবর্তী গ্রেফতার জলবায়ু সংকট মোকাবিলা এবং সচেতনতা বাড়াতে নাগরিক আন্দোলনের ভূমিকা  নতুন করে আলোচনার কেন্দ্রে।




Top Post Ad

Below Post Ad

Hollywood Movies