" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দুর্গাপুরের লেনিন সরণিতে বাম প্রার্থী সুকৃতি ঘোষালের সমর্থনে শ্রমিকদের বিশাল সমাবেশে তপন সেন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দুর্গাপুরের লেনিন সরণিতে বাম প্রার্থী সুকৃতি ঘোষালের সমর্থনে শ্রমিকদের বিশাল সমাবেশে তপন সেন

 


দুর্গাপুর, 8 এপ্রিল, 2024: আজ দুর্গাপুর লেনিন সরণীর শিল্পতালুকে এক বিশাল জনসভায় বামফ্রন্ট মনোনীত জাতীয় কংগ্রেস সমর্থিত প্রার্থী ডক্টর সুকৃতি ঘোষালের সমর্থনে বক্তব্য রাখেন সিটুর সর্বভারতীয় সাধারণ সম্পাদক  তপন সেন।

সভায় কমরেড তপন সেন বলেন, "বর্তমান কেন্দ্র সরকার শ্রমিকদের অধিকার কেড়ে নিচ্ছে এবং তাদের উপর অত্যাচার চালাচ্ছে। এবং বিভিন্ন শিল্পী বন্ধ করে পরবর্তী প্রজন্মকে বিপদে ফেলছেন। কমরেড সুকৃতি ঘোষাল যদি নির্বাচিত হন, তাহলে তিনি শ্রমিকদের অধিকার ফিরিয়ে দেবেন এবং তাদের জীবনযাত্রার মান উন্নত করবেন।"



তপন সেন বলেন বর্তমানে বিজেপি সরকার শ্রমিকদের সমস্ত রকম সুবিধা থেকে বঞ্চিত করার ব্যবস্থা গ্রহণ করেছে একদিকে যেমন শ্রমিকদের মাধ্যমে শ্রমিকরা তাদের অধিকার হারাতে চলেছে আরেকদিকে বিভিন্ন রাষ্ট্রায়াত্ত ক্ষেত্র বন্ধ করে দিয়ে বিদেশি পুঁজির উন্মুক্ত করেছে ভারতীয় বাজার তাই দেশের অর্থনীতির উন্নতির প্রশ্ন দেশের সার্বভৌমত্বের প্রশ্নে তিনি সরকারকে উৎখাত করায় শ্রমিকদের অন্যতম কর্তব্য হয়ে পড়েছে ।


তিনি বলেন এই সরকার আবার যদি নির্বাচিত হয় তাহলে প্রথম আক্রমণ নামিয়ে আসবে দেশের সংবিধানের উপরে যে সংবিধানের ভিত্তিতে ভারতবর্ষের মত একটি দেশ ধরনের বৃক্ষ রাষ্ট্রে পরিণত তা ব্যাপক অংশের ক্ষতিগ্রস্ত হতে পারে সেইসঙ্গে দেশের ঐক্য বিনষ্ট হতে পারে তাই যারা দেশকে ভালোবাসে তারা এই সরকারকে উৎখাত করবেন বলে তিনি আশা প্রকাশ করেন ।


তিনি দুর্গাপুরের শিল্প পরিস্থিতি নিয়ে তীব্র সমালোচনা করেন রাজ্য এবং কেন্দ্রশাসিত একদিকে তৃণমূলের সরকার রাজ্যে তোলা শিল্পে পরিণত করেছেন যার জেরে এখানে শিল্পের পরিবেশ নষ্ট হয়েছে সেই সঙ্গে রাজ্য সরকারের অধীনে একাধিক শিল্পতালুক তারা বন্ধ করে দিতে চলেছে ।



দুর্গাপুর কেমিক্যালস এর উদাহরণ টেনে তিনি বলেন সরকার চাইলেই দুর্গাপুরকে পুনরুজ্জীবন করতে পারো কিন্তু যেখানে  জমি মাফিয়াদের দৌরাত্ম্য বেড়েছে তাই এই দুই সরকার দেশের মানুষের বিরোধী হিসেবে পরিচিতি লাভ করেছে তিনি গণতন্ত্র হরণ এর কথা উল্লেখ করে বলেন দুর্গাপুরের বিগত নির্বাচনে তৃণমূলের মদতে লুট হয়েছে এই  রাজত্বে তারা বাস করছে তাই দেশের গণতন্ত্র রাজ্যের গণতন্ত্র ফিরিয়ে আনার লক্ষ্যে সুকৃতি ঘোষাল কে জয়ী করে পার্লামেন্ট সংসদ বাম পায়ের শক্তি বৃদ্ধি করার ওপর জোর দেন  তপন সেন ।



সভায় আরও বক্তব্য রাখেন সিআইটিইউ জেলা সম্পাদক বংশ গোপাল চৌধুরী।, 

সভা শেষে কমরেড সুকৃতি ঘোষাল উপস্থিত জনগণের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের সমর্থন চান।

এই জনসভা দুর্গাপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট ও জাতীয় কংগ্রেসের যৌথ প্রচারণার একটি গুরুত্বপূর্ণ অংশ।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies