" " //psuftoum.com/4/5191039 Live Web Directory মুহূর্তের মিনি টর্নোডোয় তছনছ উত্তরবঙ্গ, ভূমিকম্পে আতঙ্ক //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

মুহূর্তের মিনি টর্নোডোয় তছনছ উত্তরবঙ্গ, ভূমিকম্পে আতঙ্ক

 



জলপাইগুড়ি/আলিপুরদুয়ার: রবিবার বিকেলে মিনি টর্নোডোর তাণ্ডবে তছনছ হয়ে গেছে উত্তরবঙ্গের একাধিক এলাকা। মাত্র ৫ মিনিটের ঝড়ে লন্ডভন্ড হয়ে পড়েছে জলপাইগুড়ি, ময়নাগুড়ি ও ধুপগুড়ির বেশ কিছু গ্রাম। ঘটনার পর পরিস্থিতির তদন্তে রবিবার রাতেই জলপাইগুড়িতে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালে এলাকা পরিদর্শনে যান তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিকে, সোমবার বিকেল ৫টা ১৫ মিনিটে ভূমিকম্পে কেঁপে উঠে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার ও ফালাকাটার কিছু অংশ। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ২.৮। ভূমিকম্পের উত্‍পত্তিস্থল আলিপুরদুয়ার বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি, তবে ঘটনার জেরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। সতর্ক রয়েছে প্রশাসনও।

মিনি টর্নোডোর তাণ্ডব:

রবিবার বিকেল ৪টে নাগাদ আচমকা ঝড় ও বৃষ্টি শুরু হয় জলপাইগুড়ি, ময়নাগুড়ি ও ধুপগুড়িতে। ঝড়ের তীব্রতা এতটাই ছিল যে, বহু বাড়ির ছাউনি উড়ে গেছে, গাছ ভেঙে পড়েছে, বিদ্যুতের খুঁটি ভেঙে বিদ্যুৎ বিভ্রাট সৃষ্টি হয়েছে। ঝড়ের একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একটা কালো কুণ্ডলীকৃত ধোঁয়ার মতো বিষয় গোটা এলাকা গ্রাস করছে। আলিপুর আবহাওয়া দফতরের আধিকারিকরা বলছেন, এই ঝড় কালবৈশাখী নয়, বরং এটি মিনি টর্নেডো হতে পারে।

মুখ্যমন্ত্রী ও অভিষেকের পরিদর্শন:

ঘটনার পর রবিবার রাতেই জলপাইগুড়িতে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং প্রভাবিতদের পাশে থাকার আশ্বাস দেন। সোমবার সকালে এলাকা পরিদর্শনে যান তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনিও ক্ষতিগ্রস্তদের জন্য সরকারি সাহায্যের আশ্বাস দেন।

ভূমিকম্পে আতঙ্ক:

সোমবার বিকেল ৫টা ১৫ মিনিটে ভূমিকম্পে কেঁপে উঠে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার ও ফালাকাটার কিছু অংশ। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ২.৮।  

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies