" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দুর্গাপুরের এএসপি কারখানার অবসরপ্রাপ্ত শ্রমিকরা বেসরকারী হাসপাতালের অসাধু দাবির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের পথে //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দুর্গাপুরের এএসপি কারখানার অবসরপ্রাপ্ত শ্রমিকরা বেসরকারী হাসপাতালের অসাধু দাবির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের পথে



দুর্গাপুর, ২১ এপ্রিল: দুর্গাপুরের এএসপি কারখানার অবসরপ্রাপ্ত শ্রমিক সংগঠন "সহমর্মী"  একটি আলোচনা সভায় বেসরকারী হাসপাতালগুলোর অসাধু টাকা দাবির বিরুদ্ধে সোচ্চার হওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এই আলোচনা সভাটি দুর্গাপুর ইস্পাত অঞ্চলের মিলনী ক্লাব সংলগ্ন সভাগৃহে অনুষ্ঠিত হয়। বহু অবসরপ্রাপ্ত শ্রমিক ও তাদের পরিবার এই সভায় অংশগ্রহণ করেন।

অভিযোগ:

গত কয়েক মাস ধরে, অবসরপ্রাপ্ত শ্রমিক ও তাদের পরিবারগুলো অভিযোগ করে আসছিলেন যে, বিভিন্ন বেসরকারী হাসপাতাল অসুস্থ রোগীদের ভর্তি করার পর, ইন্স্যুরেন্সের বাইরে অতিরিক্ত টাকা দাবি করছে। এই অতিরিক্ত টাকার পরিমাণ অনেক সময় চিকিৎসা খরচের ৩০ শতাংশ হচ্ছে।


এই অসাধু দাবির কারণে, অনেক অবসরপ্রাপ্ত শ্রমিক ও তাদের পরিবার আর্থিক বিপর্যয়ে পড়েছেন।

সংগঠনের পদক্ষেপ:

"সহমর্মী" সংগঠন এই অভিযোগগুলো তদন্ত করে দেখে, বেশ কিছু ক্ষেত্রে বেসরকারী হাসপাতালগুলোর অসাধু দাবি প্রমাণিত হয়। এরপর সংগঠন নির্দিষ্ট পদক্ষেপ নিয়ে কয়েকটি ক্ষেত্রে ক্ষতিগ্রস্তদের জন্য সুবিধা আদায় করে নিতে সক্ষম হয়।


আজকের আলোচনা সভা:

আজকের আলোচনা সভায় সংগঠন সিদ্ধান্ত নিয়েছে যে, তারা সকল বেসরকারী হাসপাতালের বিরুদ্ধে একযোগে আন্দোলন শুরু করবে যারা অসাধুভাবে অতিরিক্ত টাকা দাবি করছে।


সভায় উপস্থিতরা:

এই আলোচনা সভায় এস আর এফ আই এর পশ্চিমবঙ্গ শাখার সম্পাদক তপন রায় সহ সংগঠনের একাধিক নেতৃত্ব উপস্থিত ছিলেন।





তপন রায়ের বক্তব্য:

তপন রায় তার বক্তব্যে বলেন, "বেসরকারী হাসপাতাল ও মেডিক্লেম ইন্স্যুরেন্স কোম্পানিগুলো শ্রমিক পরিবারগুলোকে অসহায় করে তুলছে। তারা ইচ্ছাকৃতভাবে অতিরিক্ত টাকা দাবি করে এইসব পরিবারগুলোকে আর্থিক বিপর্যয়ে ফেলে দিচ্ছে। আমরা এই অসৎ প্রবণতা বন্ধ করার জন্য একজোট হয়ে লড়াই করবো।"




Top Post Ad

Below Post Ad

Hollywood Movies