" " //psuftoum.com/4/5191039 Live Web Directory আসানসোলের বাম প্রার্থী জাহানারাকে নিয়ে আলাদা আবেগ জামুরিযার প্রচারে //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

আসানসোলের বাম প্রার্থী জাহানারাকে নিয়ে আলাদা আবেগ জামুরিযার প্রচারে

 


এক সময় জামুরিয়ার বিধায়ক ছিলেন আসানসোলের ক্ংগ্রেস সমর্থিত সিপিআই এম প্রার্থী জাহানারা খান , এবার সেই কেন্দ্রে নির্বচনী প্রচার সারলেন জাহানারা । মানুষের উচ্ছাস ছিল চোখে পড়ার মতন প্রাক্তন বিধায়ক কে পেয়ে সেরে নিলেন সুখ দুখের কথা। এই কেন্দ্রে কয়লা শিল্প থাকার জন্য বড় ইস্যু কর্ম সংস্থান । এলাকাবাসীর অভিযোগ বিজেপি সরকারের আমলে নিয়োগ বন্ধ ফলে গড়ে উঠছে একাধিক বেআইনি কাজ করবার । এবারের নির্বচনে যা বড় প্রভাব ফেলতে পারে , এছাড়াও একাধিক বেআইনি কয়লা খনি মৃত্যুফাদ বেশ কয়েক বছরে বহু শ্রমিকের মৃত্যু এই খনি গুলিতে কাজ করতে গিয়ে । এলাকার মাফিয়াদের হাতে এই খনি অচলে চলছে উত্তোলন , কাজ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু হলে তাদের পাশে দাড়ানোর মতন কেউ নেই । 

 


এলাকায় বহু বেকার যুব এখন বাইরে পরিযায়ী শ্রমিক হিসেবে কেউ কর্নাটকে কেউ বা গুজরাটে । নির্বাচনী প্রচারে জাহানার তুলে ধরেন বাম ফ্রন্টের ঘোষণাপত্র , তিনি বলেন সরকারের মানুষের প্রতি দায়বদ্ধতা থাকতেই হবে যদি সে ব্যর্থ হয় সেই সরকারের পরিবর্তণ জরুরী । তিনি বলেন এলকে ধসে একাধিক পরিবার ক্ষতি গ্রস্ত সেভাবে কোল ইন্ডিয়া পুনর্বাসন কিংবা আর্থিক সাহায্য কোনো টাই সুরাহা হচ্ছে না । বামপন্থীদের ধারাবাহিক লড়াই সেই সব পরিবরদের পাশেই ছিল আর থাকবে। 


 

এবারের নির্বাচনে আসানসোলের লোকসভায় এখনো পর্যন্ত বিজেপি প্রার্থী দিতে পারেনি বিগত বেশ টার্ম বিজেপি সাংসদ ছিল কিন্তু একাধিক শিল্প বন্ধ এলাকার উন্নয়নে সাংসদের ভূমিকা নিয়ে ব্যাপক প্রশ্নের মুখে । এবারের নির্বাচনে অনেকটাই এগিয়ে থেকেই সিপিআইএম  প্রার্থী জাহানার খান ক্ংগ্রেস সহযোগীতার হাথ বাড়িয়ে দিয়েছে । এমন অবস্থায এই কেন্দ্রে এক চমকপ্রদ লড়াই দিতে চলেছে বামের টা বলাই যায় । জামুরিয়া অঞ্চলে প্রার্থীর প্রচারে মানুষের আবেগ বলে দিচ্ছে লড়াইয়ের সমীকরণ কোন দিকে ।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies