" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ৪ঠা জুনের ভোটের ফলাফল প্রকাশের আগে ইভিএমে কারচুপির সম্ভাবনা সম্পর্কে সতর্ক করলেন কপিল সিবাল //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

৪ঠা জুনের ভোটের ফলাফল প্রকাশের আগে ইভিএমে কারচুপির সম্ভাবনা সম্পর্কে সতর্ক করলেন কপিল সিবাল




নয়াদিল্লি — রাজ্যসভা সাংসদ কপিল সিবাল আসন্ন ভোটের ফলাফল নিয়ে জনগণ এবং রাজনৈতিক দলগুলিকে সতর্ক করেছেন, যা ৪ঠা জুন ঘোষণা করা হবে। একটি প্রেস কনফারেন্সে ভাষণ দেওয়ার সময়, সিবাল ইভিএম খোলার সময় সতর্ক থাকার গুরুত্বের উপর জোর দিয়েছেন।


"ইভিএম খোলার সময় আপনাদের কী করা উচিত, সে সম্পর্কে আমি জনগণ এবং রাজনৈতিক দলগুলিকে সচেতন করতে চাই," সিবাল বলেন। তিনি সমস্ত দল এবং গণনাকারীদের সাহায্যের জন্য একটি বিশদ চার্ট উপস্থাপন করেন। এই চার্টে কন্ট্রোল ইউনিট (CU) নম্বর, ব্যালট ইউনিট (BU) নম্বর এবং ভোটার ভেরিফায়েবল পেপার অডিট ট্রেইল (VVPAT) আইডি সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে।


সিবাল চার্টের তৃতীয় কলামের গুরুত্বের উপর জোর দেন, যা ৪ঠা জুন, ২০২৪ তারিখ এবং নির্দিষ্ট সময় রেকর্ড করে যখন মেশিনগুলি খোলার কথা। "এই সময়ে কোনো অমিল থাকলে, এর অর্থ হল মেশিনটি আগে খোলা হয়েছে," তিনি সতর্ক করেন। তিনি আরও উল্লেখ করেন যে কন্ট্রোল ইউনিটের সিরিয়াল নম্বরও লিখিত আকারে যাচাই করা উচিত।


"যখন মোট ভোট প্রদর্শিত হবে, তখন কোনো অমিল রয়েছে কিনা তা নিশ্চিত করতে এটি সাবধানে পরীক্ষা করুন," সিবাল পরামর্শ দেন। তিনি দুটি মূল সতর্কতা জোর দিয়েছেন: সমস্ত যাচাই সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ফলাফল বোতামটি টিপবেন না এবং নির্ধারিত সময় এবং ফলাফলের সময়ের মধ্যে কোনো পার্থক্য থাকলে সতর্ক থাকুন।


সিবালের বার্তা ছিল নির্বাচনের প্রক্রিয়ার সততা রক্ষা করার জন্য সরবরাহ করা তথ্যগুলি পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করার জন্য সমস্ত রাজনৈতিক দল এবং প্রার্থীদের কাছে একটি আহ্বান।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies