" " //psuftoum.com/4/5191039 Live Web Directory মোলদোভায় কমিউনিস্টদের বিজয় দিবসের মিছিল //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

মোলদোভায় কমিউনিস্টদের বিজয় দিবসের মিছিল

 



মোলদোভায় বিজয় দিবসের স্মরণে দেশটির চলমান রাজনৈতিক বিভাজন প্রতিফলিত হয়ে অংশগ্রহণকারীরা দুটি পৃথক কলামে মিছিল করেছে।

কমিউনিস্ট ও সমাজতান্ত্রিক ব্লক (বিসিএস) এবং সমাজতান্ত্রিক পার্টির (পিএসআরএম) ডেপুটিরা সামনের সারিতে ছিলেন,  প্রাক্তন রাষ্ট্রপতি ইগোর ডোডন এবং তার পরিবারও রয়েছে। উল্লেখ্য, ডোডনের কনিষ্ঠ ছেলে লাল সেনাবাহিনীর ইউনিফর্ম পরে ছিল। স্মৃতি সৌধের কাছে পার্টি অফ কমিউনিস্টদের নেতা ভ্লাদিমির ভোরোনিন এবং তার স্ত্রী তাদের সাথে যোগ দেন।

পলাতক বিলিয়নেয়ার ইলান শোরের সমর্থকরা বিসিএস/পিএসআরএম মিছিলে যোগ দেওয়ার অনুরোধ প্রত্যাখ্যান করা হলে তারা আলাদা কলাম গঠন করে। তারা লাল পতাকা এবং মোলদোভার পতাকা নিয়ে মিছিল করে, যুদ্ধের গান গায় এবং বিজয় ও শান্তির স্লোগান দেয়। বিসিএস/পিএসআরএম গ্রুপের মতো অনেক অংশগ্রহণকারী, যার মধ্যে রয়েছে কিছু সংসদ সদস্য, নিষিদ্ধ "সেন্ট জর্জ রিবন" পরেছিল।



উভয় কলামই স্মৃতি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়, যদিও শোর সমর্থকদের বিসিএস/পিএসআরএম গ্রুপের কাজ শেষ হওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল। আকর্ষণীয়ভাবে, শোরের পার্টির কিছু সাবেক সদস্যরাও বিসিএস/পিএসআরএম মিছিলে।

মিছিল চলাকালীন নিরাপত্তা কর্মকর্তারা শৃঙ্খলা বজায় রেখেছিলেন, চৌরাস্তায় ক্যারাবিনিয়ারি এবং পুলিশ অফিসাররা तैनात ছিলেন। এ ছাড়া, বিজয় দিবস উদযাপনে জনসাধারণের আয়োজনে প্রায় একশোটি যানবাহন, যার মধ্যে রয়েছে পুরোনো গাড়ি, নিয়ে একটি গাড়ি রেলি চলে শহরের রাস্তা দিয়ে।



এই পৃথক মিছিলের ব্যবস্থা মোলদোভায় চলমান রাজনৈতিক উত্তেজনা তুলে ধরেছে। যদিও উভয় গ্রুপই দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিজয়ের স্মরণ করে, তাদের আনুগত্য এবং পদ্ধতি ভিন্ন, যা দেশের জটিল পরিস্থিতিকে প্রতিফলিত করে।



Top Post Ad

Below Post Ad

Hollywood Movies