" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দক্ষিণ দিনাজপুরে রক্তদান আন্দোলনের প্রাণপুরুষ প্রনীত রঞ্জন নিয়োগীর স্মরণে রক্তদান শিবির ও আলোচনা সভা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দক্ষিণ দিনাজপুরে রক্তদান আন্দোলনের প্রাণপুরুষ প্রনীত রঞ্জন নিয়োগীর স্মরণে রক্তদান শিবির ও আলোচনা সভা

 



ভিউজ নাও - দক্ষিণ দিনাজপুর জেলা থেকে সংবাদদাতা সুশান্ত কুন্ডু

গঙ্গারামপুর, ১০ মে, ২০২৪: আজ শুক্রবার দক্ষিণ দিনাজপুর ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম গঙ্গারামপুর ব্লাড সেন্টারে রক্তদান শিবির ও আলোচনা সভায়ের আয়োজন করে। ফোরামের প্রতিষ্ঠাতা প্রনীত রঞ্জন নিয়োগীর স্মরণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দক্ষিণ দিনাজপুর ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সম্পাদিকা সর্ব্বানী নিয়োগী আলোচনা সভা ও রক্তদান শিবির উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফোরামের রুপালি দাস কুন্ডু, গঙ্গারামপুর ব্লাড সেন্টারের এম ও ডাক্তার বিজেশ সাহা, সহ আরও অনেকে।



সর্ব্বানী নিয়োগী বলেন, "যখন দক্ষিণ দিনাজপুর জেলায় শুধুমাত্র বালুরঘাট ব্লাড ব্যাঙ্ক ছিল, তখন প্রনীত রঞ্জন নিয়োগী জেলায় রক্তদানের জন্য ২০% স্বেচ্ছাসেবী সংগ্রহ করতেন। তিনি ৬৫ টি গ্রামপঞ্চায়েতে ঘুরে ঘুরে রক্তদান শিবির আয়োজন করে থ্যালাসেমিয়া রোগীদের চিহ্নিত করতে সাহায্য করেন।"





প্রনীত রঞ্জন নিয়োগী একজন উদ্যমী ব্যক্তিত্ব ছিলেন। তিনি বালুরঘাট, মালদা, রায়গঞ্জ, শিলিগুড়ি, জলপাইগুড়ি, ময়নাগুড়ি, ধুপগুড়ি হয়ে দার্জিলিং পাহাড়ে ৫০ টি মোটরসাইকেল নিয়ে রক্তদানের বার্তা ছড়িয়ে দিয়েছিলেন।

তার অক্লান্ত প্রচেষ্টার ফলেই আজ দক্ষিণ দিনাজপুর জেলায় স্বেচ্ছাসেবী রক্তদানকারীর সংখ্যা ৮৫% পৌঁছেছে। আজকের এই রক্তদান শিবিরে প্রনীত রঞ্জন নিয়োগীর স্মরণে ৩৪ জন রক্তদান করেছেন।



পথচারী গরিব মানুষদের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করেছিল প্রনীত রঞ্জন নিয়োগীর পরিবার। তার এই মহৎ উদ্যোগ আজও অব্যাহত রয়েছে।

প্রনীত রঞ্জন নিয়োগী রক্তদান আন্দোলনের একজন অনুপ্রেরণাদায়ী ব্যক্তিত্ব ছিলেন। তার মৃত্যুতে রক্তদান আন্দোলন এক কর্মী হারিয়েছে।







Top Post Ad

Below Post Ad

Hollywood Movies