" " //psuftoum.com/4/5191039 Live Web Directory বঙ্গে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রিমেল! ব্যাপক বৃষ্টি ও ঝড়ের পূর্বাভাস //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

বঙ্গে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রিমেল! ব্যাপক বৃষ্টি ও ঝড়ের পূর্বাভাস

 



আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, আগামী কয়েক ঘন্টার মধ্যেই বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণিঝড় রিমেল উপকূলে আছড়ে পড়তে পারে। এই ঘূর্ণিঝড়ের প্রভাবে বঙ্গের বিভিন্ন এলাকায় ব্যাপক বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বঙ্গের উপকূলবর্তী এলাকাগুলোতেই সবচেয়ে বেশি প্রভাব পড়বে। শনিবার থেকেই পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি শুরু হবে। রবিবার থেকে কলকাতা, হাওড়া সহ আরও বেশ কিছু জেলায় অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সাথে সাথে ৭০ থেকে ৮০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আবহাওয়া দপ্তর আরও জানিয়েছে, বুধবার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে যে নিম্নচাপটি ছিল তা উত্তর-পূর্ব দিকে এগিয়ে বর্তমানে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও দক্ষিণ বঙ্গোপসাগরের উপর অবস্থান করছে। এই নিম্নচাপটি আরও শক্তিশালী হয়ে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। আবহাওয়াবিদদের ধারণা, শুক্রবার সকালে এটি গভীর নিম্নচাপে পরিণত হতে পারে এবং শনিবার ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে।

ঘূর্ণিঝড় রিমেলের প্রভাবে কলকাতা ও হাওড়ায় ৭০-৮০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝড় বইতে পারে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়াও, এই দুই জেলায় ৯০-১০০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝড়ো হাওয়া ব颳তে পারে। হুগলি, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও নদিয়ায় ভারী বৃষ্টি হতে পারে। ঐসব এলাকায় ৫০-৬০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝড় বইতে পারে। জলপাইগুড়ি, মালদা ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উপকূলবর্তী এলাকার মানুষদের সতর্ক থাকার জন্য এবং নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার জন্য বারবার আহ্বান জানানো হচ্ছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

ঘূর্ণিঝড় রিমেল নিয়ে আপডেট তথ্যের জন্য নিয়মিত আবহাওয়া দপ্তরের ওয়েবসাইট এবং বার্তা চ্যানেলগুলোতে নজর রাখুন।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies