" " //psuftoum.com/4/5191039 Live Web Directory রাজকোট, গুজরাটে অবৈধ গেমিং জোনে আগুনে মৃত্যুর বিপর্যয় চরম গাফিলতি কোর্টে মামলা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

রাজকোট, গুজরাটে অবৈধ গেমিং জোনে আগুনে মৃত্যুর বিপর্যয় চরম গাফিলতি কোর্টে মামলা




একটি ভয়াবহ অগ্নি কান্ড ঘটনায়, গুজরাটের , রাজকোটে একটি অবৈধ গেমিং জোনে আগুন লাগার ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে দুইটি শিশু রয়েছে। এই ঘটনা, গুজরাট হাইকোর্ট একটি মানুষ সৃষ্ট বিপর্যয় হিসাবে গণ্য করেছে, যা অত্যন্ত আশঙ্কাজনক এবং নিরাপত্তা বিধান এবং এক্জিট রুট  সম্পর্কে গভীর প্রশ্ন উঠিয়েছে।

 শুক্রবার রাতে তাকশিলা কমপ্লেক্সের প্রথম তলার একটি গেমিং জোনে আগুন ছড়িয়ে পরে, প্রাথমিক চেষ্টা করে নেভানোর চেষ্টার পরেও, আগুন দ্রুত ছড়িয়ে পড়ে, যদিও সেসময় আটকে পড়া মানুষদের বেরোনোর পথ বন্ধ হয়ে যায় যার ফলে মৃত্যুর সংখ্যা বেড়েছে বলে অভিমত মামলাকারীদের ।

অধিকারীরা অগ্নি কাণ্ডের তদন্ত শুরু করেছেন, যাতে প্রাথমিক প্রতিবেদন দিয়ে অনুমান করা হয়েছে যে, গেমিং জোনটি বিনা অনুমতিতে কাজ করছিল। কমপ্লেক্সে একটি রেস্তোরা এবং একটি সেলুনও ছিল।



এই দুর্ভাগ্যজনক ঘটনার জবাবদিহিতা হিসাবে, গুজরাট হাইকোর্ট নিজে প্রাধান্য নেওয়া এবং একটি স্বজন পোষণের  মামলা শুরু করেছে। মুখ্য বিচারপতি অরবিন্দ কুমার এবং বিচারপতি অরুণ কুমার ত্যাগী, এ বিষয়ে শুনানির সময়ে, রাজ্য সরকারকে, রাজকোট পুলিশ কমিশনার এবং নগর কমিশনারকে তাদের উত্তর প্রস্তুত করার জন্য নির্দেশ দিয়েছেন চার সপ্তাহের মধ্যে।

মুখ্য বিচারপতি কুমার এবং বিচারপতি ত্যাগী বলেছেন, প্রাথমিক প্রমাণ অনুযায়ী এটি মনে হয় যে, এটি একটি "মানব সৃষ্ট বিপর্যয়"।কিন্তু আগুন লাগলে কিভাবে ক্ষয় ক্ষতি এড়ানো যাবে সেই বিষয়ে কোনো ব্যবস্থায় ছিল না, কিভাবে এই স্টোরটি অনুমোদন পেলো তার সুনির্দিষ্ট তদন্ত প্রয়োজন।  




Top Post Ad

Below Post Ad

Hollywood Movies