" " //psuftoum.com/4/5191039 Live Web Directory তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর প্রথম দ্বিপাক্ষিক সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে নরেন্দ্র মোদীর বৈঠক //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর প্রথম দ্বিপাক্ষিক সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে নরেন্দ্র মোদীর বৈঠক

  



নয়াদিল্লি: তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর প্রথমবারের মতো কোনো বিদেশী নেতার দ্বিপাক্ষিক সফরে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে নয়াদিল্লির হায়দ্রাবাদ হাউসে বৈঠক করেছেন। বৈঠকের আগে প্রধানমন্ত্রী মোদী শেখ হাসিনাকে রাষ্ট্রপতি ভবনে স্বাগত জানান। শুক্রবার রাজধানীতে পৌঁছানো হাসিনা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং উপরাষ্ট্রপতি জগদীপ ধনকরের সাথে সাক্ষাত করবেন বলে নির্ধারিত হয়েছে।


দুই সপ্তাহের মধ্যে এটি হাসিনার দ্বিতীয় ভারত সফর। এর আগে তিনি ৯ জুন রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত শপথগ্রহণ অনুষ্ঠানে ভারতের প্রতিবেশী এবং ভারত মহাসাগরীয় অঞ্চলের সাতজন নেতার মধ্যে উপস্থিত ছিলেন। ভারত-বাংলাদেশ সম্পর্ক ইতিবাচক গতিতে রয়েছে।


পররাষ্ট্র মন্ত্রণালয় এই স্বাগত অনুষ্ঠানকে একটি বিশেষ অংশীদারের জন্য আনুষ্ঠানিক স্বাগত হিসাবে বর্ণনা করেছে। এমইএর মুখপাত্র রণধীর জয়সওয়াল এক্সে লিখেছেন: "নতুন সরকার গঠনের পর প্রথম দ্বিপাক্ষিক রাষ্ট্র সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রপতি ভবনের প্রাঙ্গণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাগত জানিয়েছেন।"


রাজঘাটে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদনের ছবি শেয়ার করে জয়সওয়াল লিখেছেন, "বাপুকে আন্তরিক শ্রদ্ধা! বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজঘাটে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। মহাত্মার আদর্শ আমাদের ঘনিষ্ঠ এবং উষ্ণ সম্পর্কের নির্দেশক হিসেবে কাজ করে চলেছে।"

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies