" " //psuftoum.com/4/5191039 Live Web Directory রাজ্যের সমস্ত চাকরির পরীক্ষা স্থগিত: ওবিসি শংসাপত্র বাতিল নিয়ে অনিশ্চয়তা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

রাজ্যের সমস্ত চাকরির পরীক্ষা স্থগিত: ওবিসি শংসাপত্র বাতিল নিয়ে অনিশ্চয়তা

 



কলকাতা, ৮ জুন ২০২৪: ডব্লিউবিসিএস সহ সমস্ত সরকারি চাকরির পরীক্ষা নির্দিষ্ট কালের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। এই বড় ঘোষণা রাজ্য সরকারের তরফ থেকে এসেছে এক বিশৃঙ্খল পরিস্থিতির প্রেক্ষিতে। 


২০১০ সালের পরে জারি করা সমস্ত ওবিসি (অন্যান্য পশ্চাৎপদ শ্রেণী) শংসাপত্র বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। এর ফলে ২০১১ সাল থেকে জারি হওয়া প্রায় ৫ লক্ষ ওবিসি শংসাপত্র বাতিল হয়েছে। এই রায় মানতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকার ইতিমধ্যেই হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।


রাজ্য সরকারের এক আধিকারিক জানান, "সুপ্রিম কোর্টে গিয়ে আপাতত হাইকোর্টের রায়ের স্থগিতাদেশ নেওয়ার চেষ্টা করা হবে। পরবর্তী পদক্ষেপ আদালতের নির্দেশ মেনে নেওয়া হবে। ততদিন সমস্ত নতুন পরীক্ষা নেওয়ার প্রক্রিয়া বন্ধ থাকবে।"


এই সিদ্ধান্তে ব্যাপক চিন্তিত ছাত্রছাত্রীরা। রাজ্যের সমস্ত নিয়োগ পরীক্ষা স্থগিত হওয়ায় চাকরিপ্রার্থীরা উদ্বেগে রয়েছেন। কবে থেকে নিয়োগ পরীক্ষা পুনরায় চালু হবে, তার কোনো আভাস রাজ্য সরকারের তরফে এখনো পাওয়া যায়নি।


সরকারি চাকরির প্রার্থীরা একদিকে যেমন ওবিসি শংসাপত্রের জটিলতায় ক্ষুব্ধ, তেমনি অন্যদিকে তাঁরা আশায় রয়েছেন সুপ্রিম কোর্টের রায় পক্ষে আসবে এবং দ্রুত এই সমস্যার সমাধান হবে।


এদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমরা ওবিসি সম্প্রদায়ের স্বার্থ রক্ষা করতে বদ্ধপরিকর। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে লড়াই করব। আশা করি সুবিচার পাব।"


রাজ্যের প্রশাসনিক মহলও এই পরিস্থিতির উপর নজর রাখছে এবং দ্রুত সমাধানের আশ্বাস দিচ্ছে। তবে, ছাত্রছাত্রী এবং চাকরিপ্রার্থীদের জন্য এই অনিশ্চিত সময়টা অত্যন্ত চ্যালেঞ্জিং হয়ে উঠেছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies