" " //psuftoum.com/4/5191039 Live Web Directory রাষ্ট্রীয় সফরে পিয়ংইয়াংয়ে পৌঁছেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

রাষ্ট্রীয় সফরে পিয়ংইয়াংয়ে পৌঁছেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন



রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে পিয়ংইয়াংয়ে পৌঁছেছেন। কিম জং উন বিমানবন্দরে স্বয়ং পুতিনকে স্বাগত জানান।

দীর্ঘ যাত্রা


পুতিনের এই সফরে তিনি ছয়টি টাইম জোন অতিক্রম করেন এবং রাশিয়ার সাইবেরিয়ার ইয়াকুতিয়া প্রজাতন্ত্রে একটি যাত্রাবিরতি করেন। প্রায় ২৪ বছর পর এটি পুতিনের দ্বিতীয় উত্তর কোরিয়া সফর। তিনি প্রথমবার জুলাই ২০০০ সালে পিয়ংইয়াং সফর করেন, যখন উত্তর কোরিয়া কিম জং উনের পিতা কিম জং ইলের নেতৃত্বে ছিল। ২০১৯ সালে পুতিন এবং কিম ভ্লাদিভোস্তকে সাক্ষাৎ করেন, যেখানে কিম ট্রেনে করে পৌঁছেছিলেন।
 

 সম্পর্ক মজবুত করা


২০২৩ সালের সেপ্টেম্বর মাসে নেতাদের একটি গুরুত্বপূর্ণ বৈঠকের পর মস্কো এবং পিয়ংইয়াংয়ের সম্পর্ক গভীর হয়, যখন কিম জং উন রাশিয়ায় সরকারি সফরে যান এবং রাশিয়ার ফর ইস্টার্ন আমুর, খাবারোভস্ক এবং মেরিটাইম অঞ্চল ভ্রমণ করেন। এই সফরে, কিম রাশিয়ার ভোস্টোচনি স্পেসপোর্ট পরিদর্শনকালে পুতিনকে তার সুবিধাজনক সময়ে উত্তর কোরিয়া সফরের আমন্ত্রণ জানান।

সফরের কর্মসূচি


পুতিনের সফরের মূল অনুষ্ঠানগুলি ১৯ জুন অনুষ্ঠিত হবে। দুই নেতা কমপক্ষে নয় ঘন্টা একসাথে কাটাবেন বলে আশা করা হচ্ছে। পিয়ংইয়াংয়ে দুপুরে একটি আনুষ্ঠানিক স্বাগত অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এরপর একটি ঐতিহ্যবাহী ছবি তোলার সেশন শেষে পুতিন এবং কিম প্রায় ৯০ মিনিট ধরে আলোচনা করবেন। এই আলোচনা কিমের বাসভবনের চারপাশে হাঁটার সময় এবং চা-চক্রের মাধ্যমে অব্যাহত থাকবে।

সফর শেষে একাধিক যৌথ নথি স্বাক্ষরিত হবে এবং দুই নেতা গণমাধ্যমের সামনে বিবৃতি দেবেন।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies