" " //psuftoum.com/4/5191039 Live Web Directory আথেন্সে তীব্র তাপপ্রবাহ: প্রাচীন স্থানসমূহ বন্ধ, স্কুল বন্ধ, বয়স্কদের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত স্থান নির্ধারণ //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

আথেন্সে তীব্র তাপপ্রবাহ: প্রাচীন স্থানসমূহ বন্ধ, স্কুল বন্ধ, বয়স্কদের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত স্থান নির্ধারণ

 


আথেন্সে তৃতীয় দিনের জন্য তীব্র তাপপ্রবাহ চলাকালীন বেশ কয়েকটি প্রাচীন পর্যটন স্থান বন্ধ করা হয়েছে, স্কুলগুলি বন্ধ করা হয়েছে এবং বয়স্কদের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত স্থান নির্ধারণ করা হয়েছে। উত্তর আফ্রিকার বাতাস তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস (১০৯ ডিগ্রি ফারেনহাইট) পর্যন্ত বাড়িয়ে দেওয়ায় বৃহস্পতিবার বিকেলে আকরোপলিস ও আশেপাশের পর্যটন আকর্ষণগুলি বন্ধ করা হয়েছে। দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও নার্সারি বন্ধ করা হয়েছে শিশুদের তাপ থেকে রক্ষা করার জন্য, যা শনিবার কমার আশা করা হচ্ছে।


আথেন্সে, পর্যটকরা তাদের মাথা ও ঘাড় ঠান্ডা করার জন্য পানীয় ঝর্ণায় থামেন। স্থানীয়রা শহরের দ্বারা নির্ধারিত শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে বসে, হাতে ধরা ফ্যান দিয়ে শীতল বাতাস তৈরি করে। বুধবার কয়েকটি দাবানল নেভানো দমকলকর্মীরা বেশ কয়েকটি অঞ্চলে শক্তিশালী বাতাসের পূর্বাভাস থাকায় সতর্ক অবস্থায় রয়েছেন।


গ্রীস ইউরোপে বৈশ্বিক উষ্ণায়নের দ্বারা সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলির মধ্যে একটি, যেখানে বাড়তে থাকা তাপমাত্রা প্রাণঘাতী অগ্নিকাণ্ড এবং সাম্প্রতিক বছরগুলিতে অনিয়মিত বৃষ্টিপাতকে উস্কে দিচ্ছে।



আথেন্স, যা ৫ মিলিয়ন মানুষের একটি শহর এবং পর্বতমালার সাথে সন্নিহিত, ইউরোপের সবচেয়ে উষ্ণ শহরগুলির মধ্যে একটি। বিজ্ঞানীরা সতর্ক করছেন যে ২০৫০ সালের মধ্যে সেখানে গ্রীষ্মের তাপমাত্রা গড়ে ২ ডিগ্রি বাড়তে পারে। আথেন্সের মেয়র হারিস ডুকাস আরও ছায়া তৈরি করতে ২০০০ গাছ লাগানোর চেষ্টা করেছেন।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies