" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ইউরো ২০২৪: ইতালিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ড //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

ইউরো ২০২৪: ইতালিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ড

 



বার্লিনে মুরাত ইয়াকিনের সুইস দল ইতালিকে ২-০ গোলে হারিয়ে ইউরো ২০২৪ এর কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে।


বার্লিনে অনুষ্ঠিত ম্যাচে রেমো ফ্রেউলার এবং রুবেন ভার্গাসের অসাধারণ পারফরম্যান্সে সুইজারল্যান্ড বর্তমান চ্যাম্পিয়ন ইতালিকে পরাজিত করে ইউরো ২০২৪ এর রাউন্ড অফ ১৬ থেকে বিদায় করে দিয়েছে।


সুইজারল্যান্ড ম্যাচের শুরু থেকেই বল নিয়ন্ত্রণে রাখতে চেষ্টা করে এবং সফলও হয়। তবে ২৪তম মিনিট পর্যন্ত তারা একটি উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি। ব্রিল এম্বোলো ইতালির অফসাইড ফাঁদ ভেঙে সামনে এগিয়ে যান এবং গিয়ানলুইজি ডনারুম্মার কাছ থেকে একটি দুর্দান্ত সেভ বের করে আনেন। এরপর, ভার্গাসের বাম দিক থেকে পাঠানো একটি নিখুঁত পাস থেকে ফ্রেউলার বলটি নিয়ন্ত্রণে নিয়ে ডনারুম্মাকে পরাস্ত করে একটি নিচু শটে গোল করেন।



৭২৩ ম্যাচের সম্মিলিত অভিজ্ঞতা সম্পন্ন সুইস দলের বিরুদ্ধে ইতালির (যাদের সম্মিলিত অভিজ্ঞতা ৪০০ ম্যাচ) কোনো ফাঁক খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়ে। বিরতির আগে ফাবিয়ান রিয়েদের ফ্রি-কিক ডনারুম্মা পোস্টে ঠেলে না দিলে সুইজারল্যান্ড ২-০ গোলে এগিয়ে যেত। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই আরেক বোলোনিয়া খেলোয়াড় মিশেল এবিসের একটি পাস থেকে ভার্গাসকে বক্সের প্রান্তে খুঁজে পায়। ২৫ বছর বয়সী এই খেলোয়াড় তার শটটি দক্ষতার সাথে টপ কর্নারে পাঠান।



সুইস দল একবার মাত্র একটি ভুল করে যখন ফাবিয়ান শারের ডিফেন্সিভ হেডার ইয়ান সোমারের পোস্টে লেগে যায়, কিন্তু এটি ছিল একটি বিরল ভুল। সুইজারল্যান্ড পুরো ম্যাচ জুড়ে ঝুঁকি নিয়ে খেলেছে কিন্তু সবসময় একটি আউট-বল ছিল এবং খুব কমই চাপ অনুভব করেছে। শেষ মুহূর্তে লুসিয়ানো স্পাল্লেত্তির দল আক্রমণে উঠে আসলেও তারা সুইস ডিফেন্স ভাঙতে ব্যর্থ হয়। ৭৪তম মিনিটে জিয়ানলুকা স্কামাক্কা একটি শট পোস্টে লাগিয়ে কিছু উত্তেজনা তৈরি করলেও সুইজারল্যান্ড নির্ভয়ে ম্যাচটি নিয়ন্ত্রণে রাখে।




Top Post Ad

Below Post Ad

Hollywood Movies