" " //psuftoum.com/4/5191039 Live Web Directory পশ্চিমবঙ্গ সরকারের নতুন উদ্যোগ: যুবশ্রী প্রকল্প চালু, বেকার যুবক-যুবতীদের আর্থিক সহায়তা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

পশ্চিমবঙ্গ সরকারের নতুন উদ্যোগ: যুবশ্রী প্রকল্প চালু, বেকার যুবক-যুবতীদের আর্থিক সহায়তা

 


কলকাতা, ১০ জুন ২০২৪: বেকারত্বের সমস্যার সমাধানে পশ্চিমবঙ্গ সরকার বেকার যুবক-যুবতীদের জন্য যুবশ্রী প্রকল্প চালু করেছে। এই প্রকল্পের আওতায় রাজ্যের কর্মসংস্থানহীন যুবক-যুবতীরা প্রতি মাসে ১০০০ টাকা থেকে ২৫০০ টাকা পর্যন্ত আর্থিক ভাতা পাবেন।


রাজ্য সরকারের মুখপাত্র জানিয়েছেন, "যুবশ্রী প্রকল্পের মূল লক্ষ্য হল রাজ্যের বেকার যুবক-যুবতীদের আর্থিক সংকট থেকে মুক্তি দিয়ে তাদের জীবনযাত্রার মান উন্নয়ন করা।"


এই প্রকল্পের সুবিধা পেতে হলে আবেদনকারীদের পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে এবং স্বীকৃত বিদ্যালয় থেকে অন্তত অষ্টম শ্রেণী পাস করতে হবে। আবেদনকারীর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং তিনি কোনো সরকারি বা বেসরকারি সংস্থায় কর্মরত থাকতে পারবেন না। এছাড়াও, আবেদনকারীর নাম এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জে নিবন্ধিত থাকতে হবে। নিবন্ধিত না থাকলে অনলাইনের মাধ্যমে নিবন্ধন সম্পন্ন করে যুবশ্রী প্রকল্পের ফর্ম পূরণ করে জমা দিতে হবে।


এই প্রকল্পের মাধ্যমে প্রতি পরিবার থেকে কেবল একজন সদস্য মাসিক ভাতা পাবেন। ইতিমধ্যে বহু যুবক-যুবতী এই প্রকল্পের আওতায় অনলাইনে আবেদন করেছেন এবং তারা আশা করছেন যে, এই উদ্যোগ তাদের আর্থিক দিক থেকে স্বাবলম্বী হতে সাহায্য করবে।


রাজ্য সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে অনেকেই বলেছেন, "যুবশ্রী প্রকল্প বেকার যুবক-যুবতীদের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এটি তাদের আর্থিক স্বাচ্ছন্দ্য এনে দেবে এবং নতুন দিশা দেখাবে।"

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies