" " //psuftoum.com/4/5191039 Live Web Directory বিশ্বকাপে আফগানিস্তানের দুর্দান্ত শুরুতে র‍্যাঙ্কিংয়ে বড় সাফল্য //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

বিশ্বকাপে আফগানিস্তানের দুর্দান্ত শুরুতে র‍্যাঙ্কিংয়ে বড় সাফল্য

  



আফগানিস্তানের দুর্দান্ত শুরু আইসিসি পুরুষদের টি২০ বিশ্বকাপ ২০২৪-এ দলটির খেলোয়াড়দের র‍্যাঙ্কিংয়ে বিশাল উন্নতি ঘটিয়েছে।


টুর্নামেন্টে এখনও পর্যন্ত অপরাজিত থাকা আফগানিস্তান, যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত দুটি ম্যাচে জয়ী হয়েছে। তাদের এই অসাধারণ পারফরম্যান্সের প্রতিফলন দেখা যাচ্ছে আপডেট হওয়া আইসিসি পুরুষদের টি২০ র‍্যাঙ্কিংয়ে, বিশেষ করে অলরাউন্ডার এবং বোলারদের মধ্যে।


প্রবীণ অলরাউন্ডার মোহাম্মদ নবি, ৩৯ বছর বয়সে, টি২০আই অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠেছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে গায়ানাতে তার দুর্দান্ত দুই উইকেট প্রাপ্তির পর। নবি তার অবস্থান দুই ধাপ উন্নতি করে শীর্ষস্থান অধিকার করেছেন, ফলে অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস দ্বিতীয় স্থানে এবং আগের শীর্ষস্থানীয় খেলোয়াড় বাংলাদেশের সাকিব আল হাসান পাঁচ নম্বরে নেমে গেছেন।



তবে শুধুমাত্র নবি নয়, আরও আফগান খেলোয়াড়রাও র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছে। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ, টুর্নামেন্টের শীর্ষ রান সংগ্রাহক, ১৫৬ রান করে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে আট ধাপ এগিয়ে ১২তম স্থানে উঠেছেন। এদিকে, ভারতের সূর্যকুমার যাদব শীর্ষস্থান ধরে রেখেছেন, পাকিস্তানের বাবর আজম, ইংল্যান্ডের জস বাটলার, ওয়েস্ট ইন্ডিজের ব্র্যান্ডন কিং এবং অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড সেরা দশে নিজেদের অবস্থান উন্নতি করেছেন।


বোলিং র‍্যাঙ্কিংয়ে, আফগানিস্তানের রশিদ খান এবং ফজলহক ফারুকি উল্লেখযোগ্য উন্নতি করেছেন। রশিদ খান চার ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠেছেন এবং ফারুকি ছয় ধাপ এগিয়ে চতুর্থ স্থানে পৌঁছেছেন। ইংল্যান্ডের আদিল রশিদ শীর্ষস্থানে রয়েছেন, শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা দ্বিতীয় স্থানে। দক্ষিণ আফ্রিকার আনরিচ নরকিয়া চার ধাপ এগিয়ে ফারুকির সাথে যৌথভাবে চতুর্থ স্থানে রয়েছেন।



বাংলাদেশের বোলাররাও উন্নতি করেছেন: মুস্তাফিজুর রহমান দশ ধাপ এগিয়ে ১৩তম স্থানে, তাসকিন আহমেদ আট ধাপ এগিয়ে ১৯তম স্থানে এবং রিশাদ হোসেন ২৪ ধাপ এগিয়ে ৩০তম স্থানে উঠেছেন শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের পারফরম্যান্সের পর।


মোটের উপর, আফগানিস্তানের খেলোয়াড়রা তাদের অসাধারণ বিশ্বকাপ শুরুকে কাজে লাগিয়ে র‍্যাঙ্কিংয়ে বড় সাফল্য অর্জন করছে এবং বিশ্ব মঞ্চে দলের শক্তিশালী ফর্মের প্রতিফলন ঘটাচ্ছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies