" " //psuftoum.com/4/5191039 Live Web Directory বিধাননগরে বিশ্ব পরিবেশ দিবসে পদযাত্রা ও বৃক্ষরোপণ উৎসব অনুষ্ঠিত //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

বিধাননগরে বিশ্ব পরিবেশ দিবসে পদযাত্রা ও বৃক্ষরোপণ উৎসব অনুষ্ঠিত




 বিশ্ব পরিবেশ দিবসে দুর্গাপুর স্পোর্টস এন্ড কালচারাল ক্লাব কো-অর্ডিনেশন সোসাইটি ও দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের উদ্যোগে আজ বিধাননগরে ডিডিএ মার্কেটে জীবনদান ভবন থেকে একটি পদযাত্রা, বৃক্ষরোপণ উৎসব ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবী আয়ুব আনসারী,এবং রক্তদান আন্দোলনের অন্যতম কান্ডারি কবি ঘোষ মহাশয়।এই অনুষ্ঠানটি সফল করে তোলে NYK, SRMB  Srijan,  HulladeK & সুইচ অন ফাউন্ডেশন এর ঐকান্তিক প্রচেষ্টায়।



অনুষ্ঠানটি বিধাননগর এলাকায় অনুষ্ঠিত হয়, যেখানে পরিবেশ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। পদযাত্রায় অংশগ্রহণকারীরা প্ল্যাকার্ড ও ব্যানার হাতে পরিবেশ রক্ষার গুরুত্ব তুলে ধরেন। এরপর বৃক্ষরোপণ উৎসবের মাধ্যমে বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করা হয়, যা পরিবেশের ভারসাম্য রক্ষায় সাহায্য করবে।



আলোচনা সভায় বিশিষ্ট ব্যক্তিত্বরা বক্তব্য রাখেন এবং পরিবেশ সংরক্ষণের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তারা পরিবেশ দূষণ রোধ, বৃক্ষরোপণের গুরুত্ব, এবং সাধারণ মানুষের ভূমিকা সম্পর্কে অবহিত করেন।



অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয় এবং স্থানীয় বাসিন্দারা ব্যাপকভাবে অংশগ্রহণ করেন। আয়োজকদের মতে, এই ধরনের কর্মসূচি পরিবেশ সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং ভবিষ্যতে এমন আরও উদ্যোগ নেওয়ার পরিকল্পনা রয়েছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies