" " //psuftoum.com/4/5191039 Live Web Directory সিরিয়ার দামেস্কে চীনা বইয়ের প্রদর্শনী উদ্বোধন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

সিরিয়ার দামেস্কে চীনা বইয়ের প্রদর্শনী উদ্বোধন




সংস্কৃতি মন্ত্রী লুবানা মশাওয়েহ এবং সিরিয়ায় চীনের রাষ্ট্রদূত শি হংওয়েই একসঙ্গে দামেস্কের আল-আসাদ জাতীয় গ্রন্থাগারে চীনের পক্ষ থেকে উপহার হিসেবে প্রদত্ত বইয়ের একটি প্রদর্শনীর উদ্বোধন করেন।

এই প্রদর্শনীতে প্রায় ১২৪টি শিরোনাম প্রদর্শিত হয়, যার মধ্যে রয়েছে চীনা দর্শন, ইতিহাস, সভ্যতা, সংস্কৃতি এবং শিল্প সম্পর্কিত বই, পাশাপাশি চীনা ভাষা থেকে অনুবাদ করা শিশুদের বই।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী মশাওয়েহ চীনা রাষ্ট্রদূতকে সিরিয়ার সভ্যতা সম্পর্কে নির্বাচিত বই এবং সিরিয়ার বিরুদ্ধে শুরু হওয়া অন্যায় যুদ্ধের সত্যতা নিয়ে লেখা বইয়ের একটি সংগ্রহ উপহার দেন। তিনি এই মূল্যবান উপহারের জন্য চীনা দূতাবাসকে ধন্যবাদ জানান এবং বিভিন্ন সাংস্কৃতিক ক্ষেত্রে চলমান সহযোগিতার গুরুত্ব তুলে ধরেন।

রাষ্ট্রদূত শি হংওয়েই দুই দেশের মধ্যে গভীর সম্পর্ক এবং সাংস্কৃতিক বিনিময়ের গুরুত্ব সম্পর্কে কথা বলেন। তিনি জানান, আরব বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ জাতীয় গ্রন্থাগার আল-আসাদ জাতীয় গ্রন্থাগারের জন্য আরও সমর্থন প্রদান করা হবে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies