" " //psuftoum.com/4/5191039 Live Web Directory খনি অঞ্চলে ভয়াবহ দুর্ঘটনা চীনে একাধিক শ্রমিকের মৃত্যু //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

খনি অঞ্চলে ভয়াবহ দুর্ঘটনা চীনে একাধিক শ্রমিকের মৃত্যু

 


 ভয়াবহ দুর্ঘটনার কবলে চীনের কয়লা খনির শ্রমিকরা , খনির মধ্যেই বন্যার জল প্রবেশ করে একাধিক শ্রমিকের মৃত্যু। শনিবার বিকেলে এই দুর্ঘটনা ঘটে ,পূর্ব চীনের শানডং প্রভিন্স এ দুর্ঘটনা ঘটে।  কাজের শেষে শ্রমিকরা যখন খনি থেকে বেরোনোর প্রস্তুতি নিচ্ছিল তখনি এই দুর্ঘটনা ঘটে , আচমকা হার্প বনের জল খনিতে প্রবেশ করে , সেই সময় প্রায় ১০ জন শ্রমিক ছিল আচমকা এই ঘটনায় অপ্রস্তুত হয়ে পরে।  

তিনজন শ্রমিক বেরিয়ে আস্তে পারলেও ৭ জন আটকে পড়েন খনিতে।  তাদের উদ্ধারে সেনা নামানো হয় , প্রায় দীর্ঘক্ষণ উদ্ধারকাজ চলে।  মঙ্গলবার উদ্ধারকারী দোল তাদের উদ্ধার করতে সক্ষম হয় যদিও তিনজন শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে , বাকি চারজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। খনি অঞ্চলে বারবার দুর্ঘটনা খনি শ্রমিকদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে চীনের খনি অঞ্চলে।  


এর আগেও একাধিক খনিতে দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু ঘটেছে , তাহলে কি অধিক  উৎপাদনের জন্য কি শ্রমিক সুরক্ষা আপোষ করা হচ্ছে উঠছে প্রশ্ন।  একটি সরকারি পরিসংখ্যান উঠে এসেছে চিনে খনি দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু ঘিরে , যেখানে দেখা যাচ্ছে ২০১৮ থেকে ২০২৩ অবধি প্রায় ৩০০০ শ্রমিকের মৃত্যু হয়েছে যদিও পরিসংখ্যানে দাবি করা হয়েছে সরকারি পদক্ষেপের জেরে গত পাঁচ বছরে দুর্ঘটনা ৫০ শতাংশ কমানো গেছে। 

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies