" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ভূমধ্যসাগরে ১১ জনের মৃতদেহ উদ্ধার করেছে জিও বারেন্টস উদ্ধার জাহাজ //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

ভূমধ্যসাগরে ১১ জনের মৃতদেহ উদ্ধার করেছে জিও বারেন্টস উদ্ধার জাহাজ



ডাক্তারস উইদাউট বর্ডার্স (MSF) এনজিওর উদ্ধার জাহাজ জিও বারেন্টস শুক্রবার ভূমধ্যসাগরে ইউরোপে পৌঁছানোর চেষ্টারত ১১ জনের মৃতদেহ উদ্ধার করেছে।

শুক্রবার বিকেলে এমএসএফ একটি পোস্টে জানিয়েছে, জিও বারেন্টস সী বার্ড, সী ওয়াচ এনজিওর উদ্ধার প্লেনের ক্রুদের কাছ থেকে একটি সতর্কবার্তা পেয়েছিল, যারা সমুদ্রে ভাসমান মৃতদেহগুলি দেখেছিল। জিও বারেন্টস দ্রুত সেই এলাকায় চলে যায় এবং মৃতদেহগুলি উদ্ধার করতে শুরু করে।

উদ্ধার অভিযানটি নয় ঘন্টা ধরে চলে।

"গতকাল, জিও বারেন্টস, ১০৯ জন যাত্রী সহ একটি ছোট ফাইবারগ্লাস নৌকা এবং একটি ডিঙ্গি নৌকার দুটি উদ্ধার অভিযান পরিচালনার পর, সী ওয়াচ এবং সী বার্ডের সমর্থনে ১১ জনের মৃতদেহ উদ্ধার করেছে," বলেছেন জিও বারেন্টসে এমএসএফ উদ্ধার অভিযান সমন্বয়কারী ফুলভিয়া কন্টে।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) তথ্য অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ১ জুন ২০২৪ পর্যন্ত, কেন্দ্রীয় ভূমধ্যসাগরীয় এলাকায় পার হওয়ার চেষ্টা করার সময় ২৮২ জন মানুষ মারা গেছে। এছাড়াও, ৪৪৯ জন নিখোঁজ হিসাবে রেকর্ড করা হয়েছে।

একই সময়ের মধ্যে, মোট ৭০৫৯ জন অভিবাসীকে আটক করা হয়েছে এবং লিবিয়ায় ফিরিয়ে দেওয়া হয়েছে, আইওএমের তথ্য অনুযায়ী।

"মানুষ সর্বদা একটি নিরাপদ জীবন খুঁজে পেতে চেষ্টা করবে, একটি ভালো জীবন নয়, বরং একটি নিরাপদ জীবন, এবং অমানবিক পরিস্থিতি থেকে পালানোর জন্য আইনগত চ্যানেল থাকা উচিত," যোগ করেন কন্টে।

ইতালির অভ্যন্তরীণ মন্ত্রণালয়ের তথ্য দেখায় যে গত বছরের একই সময়ের তুলনায় ইতালিতে আগত অভিবাসীর সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে। মঙ্গলবার পর্যন্ত, এই বছরে এখন পর্যন্ত ২১,৫৭৪ জন মানুষ ইতালিতে নৌকায় এসে পৌঁছেছে, যেখানে ২০২৩ সালের একই সময়ে এই সংখ্যা ছিল ৫১,৬২৮।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies