" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ফেডারেল বন্দুক মামলায় দোষী সাব্যস্ত জো বাইডেনের পুত্র হান্টার বাইডেন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

ফেডারেল বন্দুক মামলায় দোষী সাব্যস্ত জো বাইডেনের পুত্র হান্টার বাইডেন




ওয়াশিংটন, ডি.সি. – একটি ঐতিহাসিক মামলায় মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন ফেডারেল বন্দুক মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। এটি প্রথমবারের মতো কোনও বর্তমান রষ্ট্রপতির সন্তানের এমন দোষী সাব্যস্ত হওয়ার ঘটনা। বিচার চলাকালে হান্টার বাইডেনের প্রাক্তন স্ত্রী এবং ভ্রাতৃবধূর কাছ থেকে তার মাদকাসক্তির বিষয়ে আবেগঘন সাক্ষ্য শোনা যায়।

হান্টার বাইডেন, ৫৪ বছর বয়সী ব্যবসায়ী এবং অ্যাটর্নি, তিনটি অভিযোগের জন্য সর্বাধিক ২৫ বছর কারাদণ্ডের মুখোমুখি হচ্ছেন: ফেডারেল স্ক্রিনিং ফর্মে তার মাদকাসক্তির বিষয়ে মিথ্যা বলা, বন্দুক বিক্রেতার কাছে মিথ্যা বলা এবং অবৈধভাবে বন্দুক রাখা। তবে বিশেষজ্ঞরা মনে করেন, প্রথমবারের অ-হিংসাত্মক অপরাধীরা সাধারণত কম শাস্তি পান।

এই মামলাটি ২০২৩ সালের জুলাই মাসে ভেঙে পড়া একটি আপস চুক্তির পর এসেছে, যা বন্দুক এবং করের অভিযোগগুলি কারাদণ্ড ছাড়াই নিষ্পত্তি করতে পারত। আইনি জটিলতার মধ্যে, হান্টার বাইডেন ৫ সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ায় আরেকটি ফেডারেল ট্রায়ালে মুখোমুখি হবেন যা কর ফাঁকির অভিযোগ নিয়ে।

রায়ের পরে এক বিবৃতিতে হান্টার বাইডেন তার হতাশা প্রকাশ করেছেন তবে তার পরিবার এবং প্রিয়জনদের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন। তার আইনি সমস্যাগুলি তার পিতার পুনঃনির্বাচন প্রচারের সঙ্গে মিলে যাওয়ায়, প্রেসিডেন্টের দ্বিতীয় মেয়াদের প্রচারণায় জটিলতা তৈরি করতে পারে।

তথ্য যাচাই এবং মিথ্যা তথ্য


হান্টার বাইডেন দীর্ঘদিন ধরে ভুল তথ্যে দিয়ে  আসছেন, সামাজিক মাধ্যমে তার মাদকাসক্তি, আর্থিক কর্মকাণ্ড এবং আইনি সমস্যাগুলি নিয়ে অনেক মিথ্যা দাবি করা হয়েছে।

বন্দুক হিংসা নিয়ে জো বাইডেনের বক্তব্য


রায়ের পর তার প্রথম জনসাধারণের মন্তব্যে, প্রেসিডেন্ট জো বাইডেন সরাসরি তার ছেলের মামলার বিষয়ে কিছু বলেননি। পরিবর্তে, তিনি ওয়াশিংটনে "গান সেন্স ইউনিভার্সিটি"তে প্রতিরোধমূলক বন্দুক নিয়ন্ত্রণের পক্ষে কথা বলেছেন, যেখানে তিনি আক্রমণাত্মক অস্ত্র নিষিদ্ধ এবং সার্বজনীন ব্যাকগ্রাউন্ড চেক বাস্তবায়নের আহ্বান জানান।

 সংশ্লিষ্ট আগ্নেয়াস্ত্রের বিশদ


হান্টার বাইডেনের মামলার কেন্দ্রে থাকা আগ্নেয়াস্ত্রটি একটি .৩৮ ক্যালিবার কোল্ট কোবরা রিভলভার, যা তার নির্ভুলতার জন্য পরিচিত এবং সাধারণত ছোটখাট শিকারের জন্য, বিনোদনমূলক শুটিং এবং ব্যক্তিগত সুরক্ষার জন্য ব্যবহৃত হয়। ২০১৮ সালে তিনি এটি টার্গেট প্র্যাকটিসের জন্য কিনেছিলেন বলে জানিয়েছেন।

 প্রেসিডেন্টিয়াল ক্ষমা বাতিল


এবিসি নিউজের সাথে একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে, প্রেসিডেন্ট বাইডেন বলেছেন যে তিনি তার ছেলের বিচার চলাকালীন তাকে ক্ষমা করবেন না, বিচারকৃত ফলাফল মেনে নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এবং আইনি প্রক্রিয়ার প্রতি তার অবস্থান জোর দিয়ে উল্লেখ করেছেন।


২০১৩ সালে মাদক পরীক্ষায় কোকেন পজিটিভ আসার পর হান্টার বাইডেনকে নৌবাহিনী থেকে প্রশাসনিকভাবে বরখাস্ত করা হয়েছিল। এটি একটি সাধারণ পদ্ধতি এবং এটি অপমানজনক বরখাস্ত থেকে ভিন্ন, যা সাধারণত গুরুতর অসদাচরণের জন্য হয়।

 ২০২৪ সালের নির্বাচনের জন্য প্রভাব


হান্টার বাইডেনের দোষী সাব্যস্ত হওয়ার বিষয়টি প্রেসিডেন্ট জো বাইডেনের পুনঃনির্বাচন প্রচারে জন্য একটি বড় প্রতিবন্ধকতা হতে পারে, বিশেষ করে তার ছেলের দ্বিতীয় ফেডারেল মামলার বিচার নির্বাচনের ঠিক আগে আসার কারণে। সরাসরি তার পিতার প্রচারাভিযানের সাথে জড়িত না থাকলেও, হান্টার বাইডেনের আইনি সমস্যা প্রেসিডেন্ট বাইডেনের প্রচারের কৌশল এবং বার্তাগুলিকে জটিল করে তুলতে পারে, বিশেষত তার প্রতিপক্ষ, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনি চ্যালেঞ্জগুলি নিয়ে আলোচনা করার সময়।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies