" " //psuftoum.com/4/5191039 Live Web Directory রাশিয়ার যুদ্ধজাহাজ বহর হাভানা বন্দরে পৌঁছেছে: উচ্চ-প্রযুক্তি অস্ত্র মহড়ার পর অনানুষ্ঠানিক সফর //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

রাশিয়ার যুদ্ধজাহাজ বহর হাভানা বন্দরে পৌঁছেছে: উচ্চ-প্রযুক্তি অস্ত্র মহড়ার পর অনানুষ্ঠানিক সফর

  


বুধবার, রাশিয়ার একটি যুদ্ধজাহাজ বহর কিউবার হাভানা বন্দরে পৌঁছেছে। উচ্চ-প্রযুক্তি অস্ত্র ব্যবহারের মহড়া শেষ করার পর এই সফর হয়েছে বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। উত্তর নৌবহরের অন্তর্গত এই জাহাজগুলো একটি "আনুষ্ঠানিক  সফর" হিসেবে সেখানে গিয়েছে। বহরে একটি পারমাণবিক চালিত সাবমেরিন এবং আধুনিক অস্ত্র সজ্জিত একটি ফ্রিগেট রয়েছে।

বন্দরে প্রবেশের আগে, জাহাজগুলো কম্পিউটার-সিমুলেটেড মহড়ায় অংশ নিয়েছিল, যেখানে তারা ৬০০ কিলোমিটার দূরে একটি প্রতিপক্ষের নৌবহরের উপর উচ্চ-প্রযুক্তি ক্ষেপণাস্ত্র হামলার অনুশীলন করেছিল বলে মন্ত্রণালয় জানিয়েছে।

আগামী কয়েক দিনে, জাহাজগুলোর ক্রু এবং সহায়ক জাহাজগুলোর কর্মীরা বিভিন্ন প্রোটোকল ইভেন্টে অংশ নেবে, বিশ্রাম নেবে এবং স্থানীয় আকর্ষণগুলি অন্বেষণ করবে, মন্ত্রণালয় জানিয়েছে।

কিউবার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে যে রাশিয়ার যুদ্ধজাহাজগুলো বুধবার থেকে সোমবার পর্যন্ত হাভানা বন্দরে থাকবে এবং এই সফর "কিউবা ও রাশিয়ার মধ্যে ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের" অংশ।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র এপি-কে বলেছেন যে রাশিয়ার এই ধরনের বন্দর সফর "নিয়মিত নৌ সফর" হিসেবে বিবেচিত হয়। তিনি স্বীকার করেন যে, ইউক্রেনের প্রতি মার্কিন সমর্থন এবং ন্যাটো মিত্রদের জন্য মহড়ার কারণে রাশিয়ার সামরিক মহড়া বৃদ্ধি পেয়েছে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বুধবার মস্কোতে তার কিউবান সমকক্ষ ব্রুনো রদ্রিগেজ পাররিলা'র সাথে বৈঠক করেছেন। বৈঠকের পরে লাভরভ সাংবাদিকদের বলেন, ইউক্রেন সম্পর্কে কিউবার অবস্থানের জন্য কিউবান কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies