" " //psuftoum.com/4/5191039 Live Web Directory এনটিএ বাতিলের দাবি, শিক্ষামন্ত্রীর পদত্যাগ চান এসএফআই //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

এনটিএ বাতিলের দাবি, শিক্ষামন্ত্রীর পদত্যাগ চান এসএফআই



ছাত্র ফেডারেশন অব ইন্ডিয়ার (এসএফআই) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি জাতীয় পরীক্ষার পরিচালনায় জাতীয় পরীক্ষা সংস্থা (এনটিএ) এবং শিক্ষামন্ত্রণালয়ের চরম অবহেলার তীব্র নিন্দা জানিয়েছে। এনটিএ-এর অযোগ্যতার প্রমাণ হিসাবে নিট পরীক্ষার প্রশ্ন ফাঁস, সিইউইটি পরীক্ষায় অসঙ্গতি এবং ইউজিসি নেট ২০২৪ পরীক্ষার মান ক্ষুণ্ণ হওয়া উল্লেখ করা হয়েছে।

পরীক্ষায় ক্রমাগত বিপর্যয়


ইউজিসি নেট পরীক্ষার বাতিল হওয়ার আগে সিইউইটি পরীক্ষার সমস্যাগুলি এবং সাম্প্রতিক নিট পরীক্ষার কেলেঙ্কারি তুলে ধরে এসএফআই শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করেছে।

 ষড়যন্ত্রের অভিযোগ


এসএফআই দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছে যে, জাতীয় শিক্ষা নীতি (এনইপি) অনুযায়ী এনটিএ-র প্রতিষ্ঠা একটি ষড়যন্ত্র, যার লক্ষ্য হল বেসরকারি কোচিং সেন্টারগুলিকে সমর্থন করা এবং সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের পড়াশোনা থেকে দূরে রাখা। পরীক্ষার মানের ক্রমাগত অবনতি এবং resulting বিশৃঙ্খলা এই অভিযোগকে আরো দৃঢ় করেছে।

 শিক্ষার্থীদের উপর প্রভাব


ইউজিসি নেট পরীক্ষার বাতিল হওয়ায় পিএইচডি ভর্তির জন্য প্রস্তুত অসংখ্য শিক্ষার্থীর একাডেমিক জীবন ঝুঁকিতে পড়েছে। এসএফআই দাবি করেছে যে, বিশ্ববিদ্যালয়গুলিকে নেট ছাড়াই আলাদা পরীক্ষা পরিচালনা করতে হবে যাতে শিক্ষার্থীদের সুযোগ ব্যাহত না হয়।
 

সংস্কারের আহ্বান


এসএফআই ইউজিসি নেট পরীক্ষার অনিয়মের বিষয়ে স্বচ্ছ এবং স্বাধীন তদন্তের দাবি জানিয়েছে। তারা এনটিএ-কে পরীক্ষা পরিচালনার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অধীনে আরও দায়িত্বশীল এবং শক্তিশালী পরীক্ষা ব্যবস্থা স্থাপনের আহ্বান জানিয়েছে।

 দেশব্যাপী প্রতিবাদ


এসএফআই তাদের ইউনিটগুলিকে ইউজিসি অফিস এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবাদ করার আহ্বান জানিয়েছে, যেখানে তারা ইউনিয়ন সরকার এবং ইউজিসি কর্তৃপক্ষের অবহেলার বিরুদ্ধে সোচ্চার হবে, যা শিক্ষার্থীদের ভবিষ্যতকে ঝুঁকির মধ্যে ফেলছে।

 আনুষ্ঠানিক বিবৃতি


এক যৌথ বিবৃতিতে, এসএফআই সভাপতি ভি পি সানু এবং সাধারণ সম্পাদক মায়ুখ বিশ্বাস চলমান সমস্যাগুলি নিয়ে তাদের গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। "এনটিএ-এর অব্যবস্থাপনা শিক্ষার্থীদের সময় এবং সম্পদের অপচয়ের পাশাপাশি উল্লেখযোগ্য উদ্বেগ এবং অনিশ্চয়তা তৈরি করে। শিক্ষার্থীদের আকাঙ্ক্ষার প্রতি এই অবহেলা অগ্রহণযোগ্য," তারা বলেন।

 


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies