" " //psuftoum.com/4/5191039 Live Web Directory চেন্নাই স্টেশন থেকে ট্রেনে উঠতে না পারা যাত্রীদের সাহায্যের আশ্বাস সাউদার্ন রেলওয়ের //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

চেন্নাই স্টেশন থেকে ট্রেনে উঠতে না পারা যাত্রীদের সাহায্যের আশ্বাস সাউদার্ন রেলওয়ের




চেন্নাই, : সাউদার্ন রেলওয়ে চেন্নাই থেকে হাওড়াগামী সুপারফাস্ট মেইল ট্রেনে উঠতে না পারা যাত্রীদের জন্য জরুরি কোটায় সাহায্যের আশ্বাস দিয়েছে। রেলওয়ে সূত্রে জানা গেছে, চেন্নাই ডিভিশনের একজন সিনিয়র কর্মকর্তা পশ্চিমবঙ্গের বিনয় যাদব এবং তার পরিবারের সাথে যোগাযোগ করেন। তারা কোচ S-3 তে সংরক্ষিত টিকিট থাকা সত্ত্বেও ট্রেনে উঠতে পারেননি, কারণ অনুমোদনহীন ব্যক্তিরা তাদের সংরক্ষিত বার্থ দখল করে নিয়েছিল। ওই কর্মকর্তা তাদের অব্যবহৃত টিকিটের জন্য রিফান্ডের আশ্বাস দেন এবং ১২ জুন চেন্নাই থেকে রওনা হওয়া ট্রেন নং ১২৮৪২ চেন্নাই সেন্ট্রাল-শালিমার কোরোমন্ডেল এক্সপ্রেসে নতুন টিকিট বুক করতে বলেন। তিনি জরুরি কোটায় বার্থ নিশ্চিত করতে সহায়তা করার প্রতিশ্রুতি দেন।

১১ জুন রাতে, অনেক যাত্রী যারা নিশ্চিত টিকিট নিয়ে ছিলেন তারা চেন্নাই-হাওড়া সুপারফাস্ট মেইলে উঠতে পারেননি, কারণ অনুমোদনহীন ব্যক্তিরা স্লিপার ক্লাস কম্পার্টমেন্টে ঢুকে পড়েছিল যখন ট্রেনটি প্ল্যাটফর্মে আনা হচ্ছিল। ট্রাভেলিং টিকেট এক্সামিনার, স্টেশন ম্যানেজার এবং স্টেশন ইন্সপেক্টরকে অভিযোগ জানানো হলেও পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি। অনেক পরিবার প্ল্যাটফর্মে আটকে পড়ে ছিল, যার মধ্যে বিনয় যাদবের পরিবারও ছিল।

বিনয় যাদব জানান, "অল্প সময়ের মধ্যেই অনেক কোচ সম্পূর্ণভাবে দখল হয়ে যায়, মূলত টিকিটবিহীন যাত্রী বা অপেক্ষমান টিকিটধারী ব্যক্তিরা দ্বারা। পুরো কোচটি পূর্ণ হয়ে যায় এবং অনেকেই লাগেজ সহ পথের মধ্যে বসে বা দাঁড়িয়ে ছিল। দরজাগুলো হয় বন্ধ ছিল বা পুরোপুরি ভরাট ছিল, প্রবেশের কোনো সুযোগ ছিল না। বয়স্ক, নারী ও শিশুদের জন্য ঢুকতে পারলেও চলাফেরা করা, শোয়া ও দীর্ঘ যাত্রায় টয়লেট ব্যবহার করা অসম্ভব হয়ে পড়ে। রেলওয়ের কোনো সহায়তা ছিল না। আমরা একটি লজে রুম বুক করেছি এবং ১১ জুন সকাল পর্যন্ত এখানে থাকতে হবে। আমি ইতিমধ্যে ₹২৫,০০০ এর বেশি খরচ করেছি।"

রেলের প্রতিক্রিয়া:


চেন্নাই ডিভিশনের ডিভিশন রেলওয়ে ম্যানেজার সোশ্যাল মিডিয়ায় এই পরিস্থিতির প্রতিক্রিয়া জানান। ‘এক্স’ এ এই সংবাদদাতার পোস্টের জবাবে তিনি বলেন, চেন্নাই অঞ্চলের সাথে সংযোগ স্থাপনকারী হাওড়াগামী চারটি সাপ্তাহিক বিশেষ ট্রেন চালাচ্ছে সাউদার্ন রেলওয়ে, বিদ্যমান সাতটি নিয়মিত ট্রেন পরিষেবার পাশাপাশি। ১১ জুনের ভিড় সম্ভবত উৎসবের ছুটির কারণে ছিল। কোচে ভিড় কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। চেন্নাই সেন্ট্রাল-হাওড়া সুপারফাস্ট মেইল এবং চেন্নাই সেন্ট্রাল-শালিমার কোরোমন্ডেল সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেনগুলিতে স্লিপার ক্লাস কোচের সংখ্যা বাড়ানো হয়েছে।

চেন্নাই সেন্ট্রাল লোকসভা কেন্দ্রের  সাংসদ দয়ানিধি মারান টিকিট বিহীন যাত্রীদের দ্বারা সংরক্ষিত কোচগুলির দখল নেওয়ার ঘটনায় বিস্ময় প্রকাশ করেন। তিনি বলেন, এটি কেবল নিশ্চিত টিকিটধারী যাত্রীদের প্রতি অন্যায় নয়, একটি বড় নিরাপত্তা উদ্বেগও।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies