" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ক্যালিফোর্নিয়া ফায়ার: বুট কাউন্টিতে দাবানলে পুড়েছে ৩,৭০০ একর জমি //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

ক্যালিফোর্নিয়া ফায়ার: বুট কাউন্টিতে দাবানলে পুড়েছে ৩,৭০০ একর জমি

 



ক্যালিফোর্নিয়া বন ও অগ্নি সুরক্ষা বিভাগ (ক্যাল ফায়ার) এর মতে, বুট কাউন্টির অরোভিল শহরের কাছে মঙ্গলবার যে থম্পসন ফায়ার শুরু হয়েছে, তা বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ৩,৭০০ একর (প্রায় ১৫ বর্গ কিমি) জমি পুড়িয়ে দিয়েছে, এবং এর মাত্র ৭ শতাংশ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।


আগুনে অন্তত চারটি কাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং চারজন দমকলকর্মী আহত হয়েছেন। এলাকায় ১২,০০০ এরও বেশি কাঠামো হুমকির মুখে রয়েছে। বর্তমানে ১,৯০০ এরও বেশি দমকলকর্মী দাবানল নেভানোর কাজে নিয়োজিত রয়েছেন এবং তারা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ লাইন শক্তিশালী করছেন।


ক্যাল ফায়ারের কর্মকর্তারা জানিয়েছেন যে বৃহস্পতিবার তাপমাত্রা বাড়লে আগুনের প্রবণতা বেড়ে যেতে পারে। তারা আরও জানিয়েছেন যে দমকলকর্মীরা হাইড্রেটেড থাকবে এবং আগুনের ক্রিয়াকলাপ বাড়লে তা মোকাবেলার জন্য প্রস্তুত থাকবে। বুট কাউন্টির কিছু অংশে বাধ্যতামূলক সরিয়ে নেওয়া এবং সরিয়ে নেওয়ার সতর্কতা জারি করা হয়েছে। ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসাম বুধবার বুট কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন যাতে থম্পসন ফায়ারের প্রতিক্রিয়া সমর্থন করা যায়।


“আমরা এই আগুন মোকাবেলায় সমস্ত উপলব্ধ সরঞ্জাম ব্যবহার করছি এবং ক্ষতিগ্রস্ত সম্প্রদায়গুলিকে সমর্থন করার জন্য আমাদের স্থানীয় ও ফেডারেল অংশীদারদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাব,” তিনি বলেন। তিনি আরও উল্লেখ করেন যে “আমরা যখন বন্যার মৌসুমের সবচেয়ে চ্যালেঞ্জিং মাসগুলির দিকে এগিয়ে যাচ্ছি, তখন নতুন সরঞ্জাম, প্রযুক্তি এবং সম্পদ সহ ঝুঁকিপূর্ণ সম্প্রদায়গুলিকে রক্ষা করার জন্য রাজ্য আগের চেয়ে আরও ভালভাবে প্রস্তুত।”



সপ্তাহের শুরুর দিকে, নিউসাম রাজ্যের প্রতিক্রিয়া সমন্বয় করতে, পারস্পরিক সহায়তা পাঠাতে এবং গরম ও আগুনের হুমকির বিরুদ্ধে স্থানীয় সম্প্রদায়গুলিকে সহায়তা করতে রাজ্য অপারেশন সেন্টার চালু করেছিলেন। মঙ্গলবার সন্ধ্যায়, অরোভিল শহর একটি স্থানীয় জরুরি অবস্থা ঘোষণা করে এবং জননিরাপত্তার জন্য তাদের ৪ঠা জুলাই আতশবাজি উদযাপন অনুষ্ঠান বাতিল করেছে।


“চলমান থম্পসন ফায়ার এবং চরম অগ্নি পরিস্থিতির কারণে, স্থানীয় এবং আঞ্চলিক জরুরী প্রতিক্রিয়া সংস্থানগুলি অত্যন্ত পাতলা হয়ে গেছে। ফলস্বরূপ, ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ স্টেট পার্কস পরিকল্পিত ৪ঠা জুলাই আতশবাজি প্রদর্শনী বাতিল করার ঘোষণা দিয়েছে,” শহরটি জানিয়েছে, যোগ করে যে আগুন এখনও জ্বলছে, “জরুরি প্রতিক্রিয়া সংস্থানগুলি সংরক্ষণ করা এবং প্রকৃত জরুরী অবস্থার জন্য নিবেদিত হওয়া উচিত।” অরোভিল পারাডাইস থেকে মাত্র ৩৪ কিমি দূরে, একটি বুট কাউন্টির শহর যা ২০১৮ সালে মারাত্মক ক্যাম্প ফায়ার দ্বারা ধ্বংস হয়ে গিয়েছিল। সেই দাবানলে ৮৫ জন নিহত হয় এবং ১১,০০০ এরও বেশি বাড়ি ধ্বংস হয়, যা ক্যালিফোর্নিয়ার ইতিহাসে সবচেয়ে মারাত্মক।


বৃহস্পতিবার অরোভিলে তাপমাত্রা ১১০ ডিগ্রি ফারেনহাইট (৪৩.৩ ডিগ্রি সেলসিয়াস) পর্যন্ত পৌঁছানোর কথা। উচ্চ তাপমাত্রা বন্যার হুমকি বাড়ায় পশ্চিম আমেরিকান রাজ্য জুড়ে ক্যালিফোর্নিয়ায় প্রায় দুই ডজন দাবানল জ্বলছে।


বৃহস্পতিবার, মার্কিন জাতীয় আবহাওয়া পরিষেবা সতর্ক করে দিয়েছিল যে “একটি উল্লেখযোগ্য এবং অত্যন্ত বিপজ্জনক তাপপ্রবাহ এই সপ্তাহের শেষের দিকে এবং বর্ধিত ছুটির সপ্তাহান্তে পশ্চিম জুড়ে তৈরি হতে চলেছে, বেশ কয়েকদিনের রেকর্ড-ব্রেকিং তাপমাত্রা পূর্বাভাস সহ।”

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies