" " //psuftoum.com/4/5191039 Live Web Directory কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠল কানাডা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠল কানাডা

 



কানাডা প্রথমবারের মতো কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠেছে। তারা ভেনেজুয়েলাকে ৪-৩ পেনাল্টি শুটআউটে হারিয়ে এই অর্জন করেছে। শুক্রবার ম্যাচটি ১-১ গোলে শেষ হয় এবং প্রথম পাঁচটি পেনাল্টি শটে কোনও দল এগিয়ে যেতে পারেনি। শেষ পর্যন্ত উইলকার অ্যাঞ্জেলের পেনাল্টি শট সেভ করে ম্যাক্সিম ক্রেপো। এরপর ইসমাইল কোনে শেষ পেনাল্টি শটটি জালে জড়িয়ে কানাডাকে সেমি-ফাইনালে নিয়ে যায়।


কানাডা মঙ্গলবার নিউ জার্সিতে আর্জেন্টিনার মুখোমুখি হবে। ম্যাচটি জুলাই ১৪ তারিখের ফাইনালে খেলার সুযোগ দেবে। এই সেমি-ফাইনাল হবে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচের পুনরায় ম্যাচ, যেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ২-০ গোলে জয়লাভ করেছিল।



তিনটি গ্রুপ ম্যাচে মাত্র একটি গোল করা কানাডা এই ম্যাচে অপ্রত্যাশিত গতিতে শুরু করে এবং ১৩তম মিনিটে জোনাথন ডেভিডের ক্রস থেকে জ্যাকব শ্যাফেলবার্গ গোল করে এগিয়ে যায়। প্রথমার্ধে কানাডা তাদের লিড বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। শ্যাফেলবার্গ একবার ভেনেজুয়েলার গোলরক্ষক রাফায়েল রোমোকে পরীক্ষা করেন এবং ডেভিড একবার এককভাবে পোস্টের বাইরে শট পাঠান।


ভেনেজুয়েলা বেশি বল দখলে রাখলেও তেমন কোনো বড় সুযোগ তৈরি করতে পারেনি। তাদের সেরা গোলদাতা সালোমন রন্ডন দু'বার ক্রেপোকে সেভ করতে বাধ্য করেন। দ্বিতীয়ার্ধে কানাডার কাইল লারিন কাছ থেকে শট মিস করেন এবং দুই মিনিট পর ভেনেজুয়েলার হোসে মার্টিনেজ রিবাউন্ড থেকে শট মিস করেন।


ভেনেজুয়েলা ৬৪তম মিনিটে রন্ডনের বুদ্ধিদীপ্ত লব শট থেকে সমতায় ফিরে আসে, যা কানাডিয়ান গোলরক্ষক ক্রেপোর মাথার উপর দিয়ে জালে যায়। এটি ভেনেজুয়েলার হয়ে রন্ডনের ৪৪তম গোল।


কানাডা সমতা ফিরে পাওয়ার পর ভালো প্রতিক্রিয়া দেখায়। বদলি খেলোয়াড় লিয়াম মিলার ও টানি ওলুয়াসেয়ি গোল করার চেষ্টা করেন কিন্তু কোনও দলই নির্ধারিত সময়ে আর গোল করতে পারেনি। এতে ম্যাচটি পেনাল্টি শুটআউটে গড়ায়।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies